মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ




মির্জাগঞ্জ প্রতিনিধি: কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে পটুয়াখালীর মির্জাগঞ্জে ছয় হাজার পাঁচ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার(১০মে) বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও কৃষকদের হাতে সার, বীজ তুলে দিয়ে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন করেন পটুয়াখালী-১আসানের সংসদ সদস্য এ.বি.এম রুহুল আমীন হাওলাদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আবদুল্লা আল মামুন।

এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী খামারবাড়ি এর উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ গাজী আতাহর উদ্দীন আহম্মদ, সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দীন জুয়েল,সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মৃধা,মির্জাগঞ্জ থানার ওসি মোঃ হাফিজুর রহমান,উপজেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যক্ষ ড. আবদুর রহমান ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ নাহিদ হাসানসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

এ সময় উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৬হাজার ৫০০ জনকে উফশী আউশ প্রণোদনা দেয়া হবে। গতকাল শুক্রবার তিন শতাধিক প্রান্তিক কৃষকের প্রত্যেককে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। আলোচনা সভায় বক্তাগন কৃষকদের উদ্দেশ্যে জমি ফেলে না রেখে চাষ করার উপর গুরুত্বারোপ করেন। প্রতিটি কৃষক প্রাপ্ত বীজ ও সার প্রয়োগ করে ৫০ শতাংশ জমিতে আউশ ধান রোপণ করতে পারবেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD