স্বৈরাচারের পতনের ৪০ দিন পূর্তিতে ইবিতে চল্লিশা ! নৈশভোজ Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




স্বৈরাচারের পতনের ৪০ দিন পূর্তিতে ইবিতে চল্লিশা ! নৈশভোজ

স্বৈরাচারের পতনের ৪০ দিন পূর্তিতে ইবিতে চল্লিশা ! নৈশভোজ




ডেস্ক রিপোর্ট: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের চল্লিশা উপলক্ষে এক ব্যতিক্রমধর্মী নৈশভোজের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ১৪ সেপ্টেম্বর শনিবার রাতে এই নৈশভোজ অনুষ্ঠিত হয়।

এ আয়োজনে বিভাগের শিক্ষার্থীরা তীব্র ঝড়-ঝঞ্ঝা ও বিদ্যুৎ-বিভ্রাট উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক তানভীর মন্ডল ও অন্যান্য শিক্ষার্থীদের নেতৃত্বে আয়োজিত এ নৈশভোজের মূল উদ্দেশ্য ছিল শুধু খাবার পরিবেশন নয়, বরং বিভাগের সকলের মধ্যে ভালোবাসা ও সংহতি সৃষ্টি করা। পাশাপাশি, এ আয়োজনের মাধ্যমে দেশের স্বৈরাচারের রাজনৈতিক প্রেক্ষাপটকে একটি ব্যঙ্গাত্মক রূপে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

তানভীর মন্ডল বলেন, “আমাদের এ ভিন্নধর্মী আয়োজন স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদ ও ঘৃণা ছড়িয়ে দেয়ার জন্য। আমরা চাই ভবিষ্যতে এমন কোনো স্বৈরাচারের জন্ম না হোক এবং এর মাধ্যমে একটি বার্তা পৌঁছে দিতে চাই।”

আরেক শিক্ষার্থী নোমান জানান, “স্বৈরাচারের পতনের ৪০ দিন পূর্তি উপলক্ষে এ ভোজের আয়োজন করেছি। আমাদের বিশ্বাস, এ আয়োজন স্বৈরাচার সরকারের বিরুদ্ধে একটি প্রতিবাদ হিসেবে বিবেচিত হবে। আমরা পরবর্তী প্রজন্মের জন্য এমন কিছু নিদর্শন রেখে যেতে চাই, যা তাদেরকে স্বৈরাচারীদের পরিণতি সম্পর্কে শিক্ষিত করবে।”

নৈশভোজটি ছাত্র আন্দোলনের অংশ হিসেবে মূলত একটি প্রতিবাদী ইশারা, যা সামাজিক ও রাজনৈতিক সচেতনতার গুরুত্বকে পুনরায় জাগ্রত করার উদ্দেশ্যে তৈরি হয়েছে। আয়োজকদের আশা, এই উদ্যোগ ভবিষ্যতের স্বৈরাচারী সরকারগুলির বিরুদ্ধে একটি শক্তিশালী বার্তা প্রদান করবে এবং জনগণকে স্বৈরাচারের ক্ষতিকর পরিণতি সম্পর্কে সচেতন করবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD