‘‘শারদীয় দূর্গা উৎসবে দেবী আগমনের উপলক্ষে কুয়াকাটায় পুজামন্ডপে প্রতিমা শিল্পীরা ব্যস্থ সময় পার করছে’’ Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




‘‘শারদীয় দূর্গা উৎসবে দেবী আগমনের উপলক্ষে কুয়াকাটায় পুজামন্ডপে প্রতিমা শিল্পীরা ব্যস্থ সময় পার করছে’’

‘‘শারদীয় দূর্গা উৎসবে দেবী আগমনের উপলক্ষে কুয়াকাটায় পুজামন্ডপে প্রতিমা শিল্পীরা ব্যস্থ সময় পার করছে’’




কলাপাড়া (কুয়াকাটা) প্রতিনিধি : শরতের আগমনের মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দূর্গা পুজা। শারদীয় দূর্গা উৎসবে দেবী আগমনের উপলক্ষে কুয়াকাটায় পুজামন্ডপে এখন চলছে প্রতিমা শিল্পীর শেষ তুলির আচড়। প্রতিমা শিল্পিরা সারাদিন কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে খড় কুটো আর জল মাটির সমন্বয়ে গড়ে তুলেছেন মা দূর্গার দেবি। দেবি দূর্গা ও তার বাহন কার্তিক,গণেশ,লক্ষি ও সরস্বতিদের এখন শুধু শিল্পির তুিলর নিপুন ছোয়া পাবার পালা। মন্দির ও পূজা মন্ডপে চলছে সাজ সজ্জার কাজ । সাজ সজ্জায় বৈচিত্র আনতে মন্ডপে মন্ডপে চলছে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা।

 

এখানকার মন্দির গুলো অনেক টাকা খরচ করে ঝাকঝমকপূর্ন ভাবে তৈরি করেছে। প্রতিমা শিল্পিরা জানিয়েছেন আগে ছোট ছোট মন্ডপে ১-২ লাখ টাকা ব্যয় হতো। মালামালের দাম বৃদ্দি ,শিল্পিদের পারিশ্রমিক বাড়ার কারনে খরচ এখন প্রায় দিগুন। শেষ মূহূর্তে দেবিকে পড়াবেন পোষাক পরিচেছদ সহ অন্যান্য আল্পনা । পঞ্জিকা মতে আগামি ১৪ই অক্টোবর শুরু হবে শারদীয় দূর্গা পূজা। এ দিন হবে ষষ্ঠি পূজা। আর দশমিতে চোখের জলে দেবি বির্সজনের মধ্যে দিয়ে শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দূর্গা পুজা এ ছাড়া ও মিশ্রি পাড়া, মম্বি পাড়াসহ অন্যান্য মন্ডপের কাজ শেষ পর্যায় ।

 

নীলগঞ্জ ইউনিয়নের শ্রৗ শ্রৗ গেীরগোবিন্দ সেবা আশ্রম পূজা পরিচালনা কমিটির সভাপতি বাবু কমলেশ হাওলাদার দাবি করেছেন সরকারের প্রতি, যাতে পূজায় সরকারি সহায়তা পাওয়া যায়। আসন্ন দূর্গা পূজা উপলক্ষে আইন শৃ্খংলা পরিস্থিতি নিয়ে কথা হয় মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম তিনি জানান, পূজা সুন্দর ও সার্থক করার জন্য যা যা করার প্রয়োজন তা সবই করা হবে। সব পূজা মন্ডপে পুলিশ মোতায়ন করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD