বরিশালে টানা বৃষ্টিতে সড়ক ও বাড়িতে পানি ঢুকে ভোগান্তিতে নগরবাসী Latest Update News of Bangladesh

শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে টানা বৃষ্টিতে সড়ক ও বাড়িতে পানি ঢুকে ভোগান্তিতে নগরবাসী

বরিশালে টানা বৃষ্টিতে সড়ক ও বাড়িতে পানি ঢুকে ভোগান্তিতে নগরবাসী




নিজস্ব প্রতিবেদক ॥ গত কয়েকদিন ধরে বরিশালে চলা মুষলধারে বৃষ্টির ফলে শহরের বিভিন্ন এলাকা জলাবদ্ধ হয়ে পড়েছে। টানা বৃষ্টির কারণে শহরের রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় সাধারণ মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টি হয়েছে। নগরীর নিম্নাঞ্চলের বাসা-বাড়িতেও পানি ঢুকে পড়েছে। সিটি কর্পোরেশন জানিয়েছে, নদ-নদীর পানি এখনও বিপদসীমা অতিক্রম করেনি, তবে বৃষ্টি কমার সাথে সাথে জলাবদ্ধতা দ্রুত নিরসন হবে বলে আশা করছেন তারা।

এদিকে আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৯টা থেকে রবিবার সকাল ৯ টা পর্যন্ত বরিশালে ১৭৮.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া নিম্নচাপের কারণে আরও দুই-একদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

নগরীর বাসিন্দা ও ক্ষুদ্র ব্যবসায়ী নজরুল জানিয়েছেন, তিনি বটতলা এলাকায় ভ্যানে পণ্য নিয়ে বিক্রি করেন। মুষলধারে বৃষ্টির কারণে গতকাল থেকে বটতলা এলাকার সড়ক পানিতে তলিয়ে গেছে, ফলে তার জীবিকার ওপর বিরূপ প্রভাব পড়েছে। রিকশাচালক আল আমিন বলেন, বটতলা, বগুরা রোড, সদর রোডসহ বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় রিকশা চালানো কষ্টকর হয়ে পড়েছে এবং যাত্রীও কমেছে।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রকৌশলী আতিকুর রহমান জানান, জলাবদ্ধতার জন্য নগরীর ড্রেনেজ ব্যবস্থা সচল রাখা এবং নিয়মিত ড্রেন পরিষ্কার করা জরুরি। বরিশালে খালের জমি দখল ও ভরাট করার কারণে জলাবদ্ধতা এখন নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে।

আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুল কুদ্দুস বলেন, বৃষ্টির কারণে গত কয়েকদিনে দিনের তাপমাত্রা কমেছে। রবিববার সকাল ১০টা পর্যন্ত বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বৃষ্টির পর তাপমাত্রা বাড়তে পারে। বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রুবেল হাওলাদার জানান, গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে ভারী ও অতিভারী বৃষ্টি হচ্ছে, যা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম জানিয়েছেন, দক্ষিণাঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করলেও নদ-নদীর পানি বিপদসীমা অতিক্রম করেনি। তবে রবিবার সকাল ৯ টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টার মধ্যে বরিশালে ১৩৭ মিলিমিটার, ভোলায় ১৫০ মিলিমিটার, ঝালকাঠিতে ১৩৯ মিলিমিটার, পিরোজপুরে ১৫৭ দশমিক ২ মিলিমিটার, বরগুনায় ১২৯ মিলিমিটার ও পটুয়াখালীতে সর্বোচ্চ ১৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে শনিবার বিকেল সাড়ে চারটা থেকে বরিশাল নদী বন্দর থেকে অভ্যন্তরীণ সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। তবে রবিবার সকালে বৃষ্টি হলেও আবহাওয়া পরিস্থিতির উন্নতি হওয়ায় লঞ্চ চলাচল শুরু হয়েছে। সকাল ৮ টা ১০ মিনিট থেকে বরিশাল নদী বন্দর থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্র্যাফিক ব্যবস্থাপনা (নৌনিট্রা) বিভাগের সহকারী পরিচালক মো. রিয়াদ হোসেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD