লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস Latest Update News of Bangladesh

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস

লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস

লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ হাজার ৪৩৪ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সাত হাজার ২৯৬ জনই ঢাকা জেলার বাসিন্ধা।

 

 

শুক্রবার (২১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১৯২ জনে। পাশাপাশি ২৪ ঘণ্টায় নতুন করে ১১ হাজার ৪৩৪ জন করোনায় আক্রান্ত হওয়ায় মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ৬৮ হাজার ৬১৬ জনে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৩ দশমিক শূন্য ৮২ শতাংশ।

 

 

দেশে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৫২ জন। এখন মোট পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৩ দশমিক ৪৫ শতাংশ।

 

 

স্বাস্থ্য অধিদফতরের সংক্রমণের উচ্চ ঝুঁকিতে থাকা ঢাকা বিভাগের অন্য জেলাগুলোর মধ্যে ফরিদপুরে ৪৬ জন, গাজীপুরে ১১৪ জন, গোপালগঞ্জে ৩২ জন, কিশোরগঞ্জে ৪৯ জন, মাদারীপুরে আট জন, মানিকগঞ্জে ২৬ জন, মুন্সীগঞ্জে ৪৩ জন, নারায়ণগঞ্জে ১৮৩ জন, নরসিংদীতে ৯৬ জন, রাজবাড়ীতে ১৭ জন, শরীয়তপুরে ১৫ জন এবং টাঙ্গাইলে ৩৬ জন।

 

 

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় শনাক্ত হয়েছেন ১৬১ জন, নেত্রকোনায় ছয় জন, জামালপুরে ২১ জন এবং শেরপুরে শনাক্ত হয়েছেন ৩৪ জন।

 

 

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় শনাক্ত হয়েছেন এক হাজার ১৭ জন, কক্সবাজারে ১২০ জন, খাগড়াছড়িতে ও বান্দরবানে ৩৮ জন করে, রাঙামাটিতে ২৮ জন, ফেনীতে ৭৫ জন, নোয়াখালীতে ৬৭ জন, লক্ষ্মীপুরে ১৩ জন, চাঁদপুরে ৫৯ জন, কুমিল্লায় ১০৪ জন এবং ব্রাহ্মণবাড়িয়ায় শনাক্ত হয়েছেন ৩৯ জন।

 

 

রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ১৬০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৩ জন, নাটোরে ১৬ জন, নওগাঁয় ২৯ জন, পাবনায় ৮২ জন, সিরাজগঞ্জে ৫৪ জন, বগুড়ায় ১১১ জন এবং জয়পুরহাটে শনাক্ত হয়েছেন ১০ জন।

 

 

রংপুর বিভাগের রংপুর জেলায় ৩১ জন, পঞ্চগড়ে ১০ জন, নীলফামারীতে ২৩ জন, লালমনিরহাট ও কুড়িগ্রামে পাঁচ জন করে, ঠাকুরগাঁয়ে ১৮ জন, দিনাজপুরে ৬৪ জন এবং গাইবান্ধায় আট জন শনাক্ত হয়েছেন।

 

 

খুলনা বিভাগের বাগেরহাটে চার জন, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে পাঁচ জন করে, যশোরে ১২৯ জন, ঝিনাইদহে ৪৬ জন, খুলনা জেলায় ১২৬ জন, কুষ্টিয়ায় ৫৫ জন, মাগুরায় ২৯ জন এবং নড়াইল ও সাতক্ষীরায় শনাক্ত হয়েছেন ১০ জন করে।

 

 

বরিশাল বিভাগের বরিশাল জেলায় ৬৫ জন, পটুয়াখালীতে ১৪ জন, ভোলায় ১৩ জন, পিরোজপুরে ৪৩ জন, বরগুনায় আট জন এবং ঝালকাঠিতে শনাক্ত হয়েছেন ৯ জন।

 

 

সিলেট বিভাগের সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ২৯৯ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ৪৯ আর মৌলভীবাজারে শনাক্ত হয়েছেন ৭৬ জন।

 

 

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares