রাত পোহালেই খুলছে শ্রেণী কক্ষের বন্ধ দুয়ার Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




রাত পোহালেই খুলছে শ্রেণী কক্ষের বন্ধ দুয়ার

রাত পোহালেই খুলছে শ্রেণী কক্ষের বন্ধ দুয়ার

রাত পোহালেই খুলছে শ্রেণী কক্ষের বন্ধ দুয়ার




মো. সুজন মোল্লা,বানারীপাপাড়া॥ রাত পোহালেই খুলে যাচ্ছে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণী কক্ষের বন্ধ দুয়ার। প্রায় ৫৪০ দিনের টানা ছুটির পরে প্রিয় বিদ্যাপিঠের শ্রেণী কক্ষে যেতে উন্মুখ হয়ে আছে শিক্ষার্থীরা। অভিভাবকরাও সন্তানদের বিদ্যালয়ের পরিবেশ ঘুরে ঘুরে পর্যবেক্ষণ করেছেন। অনেক বিদ্যালয়ের সম্মুখে সাটানো হয়েছে করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা সংবলিত ব্যানার। অনেক বিদ্যালয়ের দেয়ালে পড়েছে নতুন করে রংতুলির আচর। বেশ পরিপাটি করে সাজানো হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো।

 

 

ঘরে ঘরে চলছে প্রিয় সন্তানদের শ্রেণী কক্ষে পাঠানোর শেষ মূহুর্তের প্রস্তুতি। অপরদিকে শ্রেণিকক্ষে সামাজিক দূরত্ব মেনে সাজানো হয়েছে শিক্ষার্থীদের বসার বেঞ্চগুলো। পরিচালনা পর্ষদ, অবিভাবক ও শিক্ষকদের নিয়ে করা হয়েছে প্রস্তুতি মূলক সভা।

 

 

এরই ধারাবাহিকতায় শনিবার (১১সেপ্টেম্বর) বেলা ১১টায় জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত বরিশালের বানারীপাড়া বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েও হয়েছে প্রস্তুতি সভা। স্কুল পরিচালনা পর্ষদ ও বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতিমূলক মতবিনিময় সভা।

 

 

এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রধান শিক্ষক চন্দ্র শেখর, সহকারি শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, সহকারি শিক্ষক মোস্তাক আহম্মেদ ও হুমায়ুন কবির, অভিভাবক ও বানারীপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজন মোল্লা, অভিভাবক ও সরকারি বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট)’র সহকারি শিক্ষক বীণা মল্লিক, অভিভাবক নুসরাত জাহান ও ইসরাত জাহান।

 

 

এ উপজেলার ১২৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ প্রায় দুই শত স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রায় অর্ধলক্ষাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উন্মুখ হয়ে আছে। রাত পোহালেই তাদের পদচারনায় আবার মুখরিত হয়ে উঠবে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। প্রাণ ফিরে আসবে শিক্ষার আলো ছড়ানো এ বিদ্যাপিঠ গুলোতে। এ বিষয়ে বানারীপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা আলম জানান, স্বাস্থ্য বিধি মেনে ক্লাস শুরুর বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠান গুলো প্রস্তুত করা হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেন, স্বাস্থ্য বিধি মেনে চলাসহ শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সার্বিক প্রস্তুতি সন্তোষজনক।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD