বরিশাল-১:ধানের শীর্ষের স্বপন না সোবাহান !নৌকায় হাসানাত Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৮ জুন ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশাল-১:ধানের শীর্ষের স্বপন না সোবাহান !নৌকায় হাসানাত

বরিশাল-১:ধানের শীর্ষের স্বপন না সোবাহান !নৌকায় হাসানাত




স্টাফ রিপোর্টার :
বরিশাল-১ আসনে নৌকার একক প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহ। ধানের শীর্ষে প্রার্থী জহির উদ্দিন স্বপন না ইঞ্জিনিয়ার আবদুস সোবাহান। এই নিয়ে বিএনপির নেতাকর্মীসহ স্থানীয় ভোটারদের মাঝে চলছে নানা আলোচনা ও সমালোচনা।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বরিশাল-১(গৌরনদী-আগৈলঝাড়া) আসন থেকে নৌকার একক প্রার্থী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ (এমপি)। ধানের শীর্ষে প্রার্থী হিসেবে জহির উদ্দিন স্বপন ও ইঞ্জিনিয়ার আবদুস সোবাহান কেন্দ্রের নির্দেশে মনোনয়ন পত্র দাখিল করেছেন। এই আসনে ১৯৭৩ সালে তৎকালীন বাকেরগঞ্জ-১৩ (বর্তমান বরিশাল-১) আসনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোনজামাতা আব্দুর রব সেরনিয়াবাত সংসদ সদস্য নির্বাচিত হয়ে মন্ত্রী হন। আব্দুর রব সেরনিয়াবাতের মৃত্যুর পর তার বড় পুত্র আবুল হাসানাত আব্দুল্লাহ ১৯৯১ সালে বরিশাল-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এরপর ১৯৯৬ সালে পুনরায় এ আসন দিয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। যে সময় আওয়ামী লীগের প্রতিদ্বন্ধী ছিলো বিএনপি মনোনীত ভাষা সৈনিক কাজী গোলাম মাহবুব। ২০০১ সালে এই আসনে আওয়ামীলীগ প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহকে পরাজিত করে বিজয়ী হয়েছিলেন বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপন। ওয়ান ইলেভেনের সময় দায়ের করা হয়রানী মূলক মামলা জটিলতায় ২০০৮ সালে আবুল হাসানাত আব্দুল্লাহ নির্বাচনে অংশগ্রহণ না করায় এ আসন দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন তার (হাসানাত) স্নেহভাজন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস। তিনি বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানকে হারিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

সবশেষে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় আবুল হাসানাত আব্দুল্লাহ নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দুই প্রাথীর মনোনয়ন পত্র দাখিল করায় স্থানীয় বিএনপি ও অংঙ্গসংগঠনের মধ্যে চলছে নানা আলোচনা ও সমালোচনা। কে হচ্ছে এই আসনে ধানের র্শীষের প্রার্থী সোবাহান না স্বপন। যদি এই আসনে জহির উদ্দিন স্বপনকে ধানের র্শীষের প্রার্থী করা হয়। তাহলে মনোনয়ন বঞ্চিত বিএনপির কেন্দ্রী নেতা ইঞ্জিনিয়ার আবদুস সোবাহান, আকন কুদ্দুসুর রহমান ও গাজী কামরুল ইসলাম সজল একট্রা হয়ে স্বপনের বিরুদ্ধে কাজ করবে।

আবার যদি ইঞ্জিনিয়ার আবদুস সোবাহানকে ধানের শীর্ষের প্রার্থী করা হলে মনোনয়ন বঞ্চিত জহির উদ্দিন স্বপন ও তার সমর্থকরা এক হয়ে সোবাহানের বিরুদ্ধে কাজ করবে। তাই এই আসনে বিএনপির শক্র বিএনপি আওয়ামীলীগ নয়। এ আসনে বর্তমান ভোটার রয়েছে ২ লাখ ৫৭ হাজার ২২০ জন ভোটারের মধ্যে ১ লাখ ২৯ হাজার ১৭ জন পুরুষ ও ১ লাখ ২৮ হাজার ২০৩ জন নারী। ভোট কেন্দ্র রয়েছে ১শত ১৫টি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares