বরিশালে মুক্তিযোদ্ধার জমি দখল করতে ফের পায়তারা ভূমিদস্যুদের Latest Update News of Bangladesh

বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে মুক্তিযোদ্ধার জমি দখল করতে ফের পায়তারা ভূমিদস্যুদের

বরিশালে মুক্তিযোদ্ধার জমি দখল করতে ফের পায়তারা ভূমিদস্যুদের




স্টাফ রিপোর্টার: বরিশালে জমি দখলে ব্যর্থ হয়ে এবার মুক্তিযোদ্ধা পরিবারকে হুমকি দিচ্ছে ভূমিদস্যুরা। এতে আতঙ্কিত হয়ে পড়ছে মুক্তিযোদ্ধার পরিবার ও এলাকাবাসী। এ ঘটনায় মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ৭ নভেম্বর কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন (যার নম্বর ৩৭২)। ইতিপূর্বে জমি দখল করতে গেলে পুলিশের হাতে আটক হয় ৬ ভূমিদস্যু। জামিনে মুক্ত হয়েই জমির মালিক ২০নং ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ও তার পরিবারকে এ হুমকি দেয় ভূমিদস্যুরা।
গত ৩ নভেম্বর রাত ২টার দিকে নগরীর ২২নং ওয়ার্ড সিএন্ডবি রোড এলাকায় মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের জমি দখল করতে যায় ভূমিদস্যুরা। তবে স্থানীয় লোকজন ও থানা পুলিশ তা নশ্চাৎ করে দিয়েছে। ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করেছে পুলিশ ও স্থানীয় জনতা। এ ঘটনায় জমির মালিক নজরুল ইসলাম বাদী হয়ে ৬জনকে নামধারী এবং ২৫/৩০ জনকে অজ্ঞাত আসামী করে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেছে (মামলা নম্বর ৮)।
মামলা সূত্রে জানা যায়, নগরীর ২০নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আব্দুল আজিজ তালুকদারের ছেলে মোঃ নজরুল ইসলাম বগুড়া আলেকান্দা মৌজায় (জেএল ৫০, এস.এ খতিয়ান ১০৮৪৪, এস.এ ১০৭৮, ১০৭৯নং দাগে জমি ক্রয় করে ভোগ দখল করে আসছেন। কিন্তু ওই জমির উপর নজর পড়ে ভূমিদস্যুদের। যার ধারাবাহিকতায় গত ৩ নভেম্বর রাত ২টার দিকে দেশীয় অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে ওই সকল ভূমিদস্যুরা ২৫/৩০ জন সন্ত্রাসী নিয়ে সিএন্ডবি রোডস্থ গ্লোবাল ভিলেজ ইউনিভার্সিটি সংলগ্ন জমি দখল করতে আসে। ভূমিদস্যুরা তার জমির বাউন্ডারি গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। এ সময় স্থানীয় টের পেয়ে জমির মালিক নজরুলকে মুঠোফোনে বিষয়টি অবহিত করেন। এ সময় স্থানীয় লোকজনকে নিয়ে ঘটনাস্থলে গেলে ভূমিদস্যুরা তাকে মারধর করে। খবর পেয়ে কোতয়ালী মডেল থানা পুলিশ ও স্থানীয়রা একত্রিত হয়ে ৬ ভূমিদস্যুকে আটক করেন। এতে ভূমিদস্যুদের জমি দখল মিশন নশ্চাৎ হয়ে যায়। আটককৃতরা হলেন এয়ারপোর্ট থানাধীন শের-ই বাংলা সড়কে আঃ মালেক আকনের ছেলে মোঃ আতাউর রহমান মোকছেদ ও মিজানুর রহমান মিরাজ, বাবুগঞ্জ থানাধীন চাঁদপাশা গ্রামের মোঃ মালেক সিকদারের ছেলে মোঃ পারভেজ সিকদার, দক্ষিণ বাঘিয়া এলাকার মৃত করম আলীর ছেলে হাবিবুর রহমান, লুৎফর রহমান সড়কের বাসিন্দা মৃত মোহাম্মদ আলী মোল্লার ছেলে রফিকুল ইসলাম, নলছিটি থানার ভবানীপুর গ্রামের আঃ ছত্তার আকনের ছেলে আঃ মান্নান আকন। এ সময় অন্যান্য সন্ত্রাসীরা ট্রাকযোগে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে জমি দখল করতে আনা বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করেন।
এদিকে গভীর রাতে ভূমিদস্যুরা জমি দখল করতে আসায় ওই এলাকার সাধারণ মানুষের মধ্যেও আতঙ্ক বিরাজ করছে। স্থানীয় বাসিন্দা জলিল হাওলাদার বলেন, মুক্তিযোদ্ধাবান্ধব আওয়ামীলীগ সরকারের আমলেও একজন মুক্তিযোদ্ধার জমি দখল চেষ্টা আমাদেরকে মর্মাহত করেছে। তাছাড়া মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের জমি দখল করতে গভীর রাতে ভূমিদস্যুদের হামলার ঘটনায় আমরা আতঙ্কিত।
অপরদিকে মামলার আসামী ভূমিদস্যুরা জামিনে মুক্ত হয়ে ফের মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের জমি দখলের পায়তারা করছে বলে জানিয়েছেন নজরুল ইসলাম। তিনি বলেন, ভূমিদস্যুরা আমাকে মামলা তুলে নিতে বিভিন্ন ধরণের হুমকি ধামকি দিচ্ছে। এজন্য তিনি কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরীও করেছেন বলে জানান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD