‘ও পাশ খোলা মনে হয়’ Latest Update News of Bangladesh

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




‘ও পাশ খোলা মনে হয়’

‘ও পাশ খোলা মনে হয়’

‘ও পাশ খোলা মনে হয়’




কাউখালী সংবাদদাতা॥ পিরোজপুরের কচা নদীর ওপর বেকুটিয়া পয়েন্টে নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কাজ প্রায় শেষ। সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান এখনো সেতু সড়ক ও জনপথ (সওজ) বিভাগকে হস্তান্তর করেনি। এর আগেই সেতু দিয়ে বরযাত্রীবাহী দু’টি ব্যক্তিগত গাড়ি ও একটি বাস চলাচলের অভিযোগ উঠেছে।

 

 

এ ঘটনায় সেতুরক্ষায় নিয়োজিত দুই এসআইকে প্রত্যাহার করা হয়েছে। তাদের পিরোজপুর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানা গেছে। তারা হলেন-এস আই মিলন ও এসআই হারুন।

 

 

গতকাল বৃহস্পতিবার বিকেলে বরযাত্রীর গাড়িবহর সেতু পাড়ি দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ২ মিনিট ১৬ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, গাড়িগুলো কচা নদীর কাউখালীর বেকুটিয়া প্রান্ত থেকে পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা প্রান্তে পৌঁছায়। সেখানে ব্যারিকেডের কাছে গাড়িগুলো থামার পর ২-৩ জন নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যের সঙ্গে কথা বলেন। পরে কয়েকজন যুবক ব্যারিকেড সরিয়ে দিলে গাড়িগুলো পার হয়।

 

 

তবে গাড়িগুলো কোথা থেকে এসেছে এবং কোথায় গিয়েছে এ বিষয়ে কিছু জানা যায়নি।

 

 

ভিডিওতে শোনা যাচ্ছে এক ব্যক্তি বলছেন, ‘এ গাড়ি উঠে এলো ক্যামনে?’ আরেকজন বলছেন, ‘ও পাশ খোলা মনে হয়।’ ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনা শুরু হয়।

 

 

কাউখালীর বেকুটিয়া সেতু এলাকায় থাকা কয়েকজন ব্যক্তি জানান, গত বুধবার দুপুরে বরযাত্রীবাহী গাড়ি সেতু পার হয়। সেতুর দুই প্রান্তে নিরাপত্তার জন্য পুলিশের চৌকি রয়েছে। এরমধ্যে দিয়ে গাড়িগুলো সেতু পাড়ি দেয়।

 

 

 

বরিশাল-খুলনা পথে নিরবচ্ছিন্ন যোগাযোগব্যবস্থা তৈরির জন্য পিরোজপুরের কচা নদীর ওপর সেতু নির্মাণের উদ্যোগ নেয় সরকার। ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু নির্মাণকাজের উদ্বোধন করেন। ৯৯৮ মিটার দৈর্ঘ্যের ও ১৩ দশমিক ৪০ মিটার প্রস্থের সেতুটি নির্মাণে ৮৮৯ কোটি টাকা ব্যয় হয়েছে। এর মধ্যে ৬৫৪ কোটি ৭৯ লাখ টাকা চীন সরকার দিয়েছে, বাকি টাকা ব্যয় করছে বাংলাদেশ সরকার।

 

 

জানতে চাইলে সেতুর প্রকল্প ব্যবস্থাপক মাসুদ মাহমুদ সুমন সাংবাদিকদের জানান, চীনের নির্মাণ প্রতিষ্ঠান এখনো সেতুটি হস্তান্তর করেনি। তাই বিষয়টি নির্মাণ প্রতিষ্ঠানের ওপর নির্ভর করবে যে উদ্বোধনের আগে কেউ সেতু ব্যবহার করতে পারে কি না।

 

 

পিরোজপুর সদর পুলিশ ফাঁড়ির ওসি মো. মহিবুল্লাহ বলেন, ‘আমি শুনেছি বরযাত্রীবাহী দুইটি প্রাইভেটকার ও একটি বাস পার হয়েছে। দায়িত্বে থাকা আনসার ও পুলিশ সদস্য বাধা দিলে একটি বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিলে তারা ছেড়ে দেয়।

 

 

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন বলেন, ‘আনুষ্ঠানিক উদ্বোধনের আগে সেতু ব্যবহারের কোনো সুযোগ নেই।’ এ বিষয়ে সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের কঠোর নির্দেশনা দেওয়া আছে বলে জানান তিনি।

 

 

সেতু পারাপারের বিষয়টি জানালে তিনি বলেন, ‘কেউ দায়িত্বে অবহেলা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি তারা তদন্ত করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD