সড়ক দুর্ঘটনা: ৪০ ভাগ মৃত্যু মোটরসাইকেলে Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




সড়ক দুর্ঘটনা: ৪০ ভাগ মৃত্যু মোটরসাইকেলে

সড়ক দুর্ঘটনা: ৪০ ভাগ মৃত্যু মোটরসাইকেলে

সড়ক দুর্ঘটনা: ৪০ ভাগ মৃত্যু মোটরসাইকেলে




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ সারা দেশে গত ফেব্রুয়ারি মাসে সড়ক দুর্ঘটনায় ৪৮৭ জন নিহত হয়েছেন। একই সময়ে আহত হয়েছেন ৭১২ জন। নিহতের ৪০ দশমিক ২৪ শতাংশ মানুষ মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছে। অপরদিকে মোট নিহতের ২২ দশমিক ১৭ শতাংশ মানুষ পথচারী।

 

 

বুধবার রোড সেফটি ফাউন্ডেশন এ তথ্য জানিয়েছে। রোড সেফটি ফাউন্ডেশনের পর্যবেক্ষণ ও বিশ্লেষণে বলা হয়, ফেব্রুয়ারিতে সারা দেশে ৪৩৯টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এর মধ্যে রাজধানী ঢাকায় ঘটেছে ২৩টি দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১১ জন। নিহতদের মধ্যে ৫৪ জন নারী ও ৬৮ শিশু রয়েছে।

 

 

তাদের তথ্যে উঠে আসে, ফেব্রুয়ারিতে দুর্ঘটনায় ১০৮ জন পথচারী নিহত হয়েছেন, যা মোট নিহতের ২২ দশমিক ১৭ শতাংশ। যানবাহনের চালক ও সহকারী নিহত হয়েছেন ৭২ জন, অর্থাৎ ১৪ দশমিক ৭৮ শতাংশ। মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে ১৮৩টি। এতে নিহত হয়েছেন ১৯৬ জন, যা মোট নিহতের ৪০ দশমিক ২৪ শতাংশ। আর মোটরসাইকেল দুর্ঘটনার হার ৪১ দশমিক ৬৮ শতাংশ।

 

 

একই সময়ে ১৭টি রেলপথ দুর্ঘটনায় ১৪ জন নিহত ও ৫ জন আহত এবং ৩০ হাজার লিটার জ্বালানি তেল নষ্ট হয়েছে। আর ৯টি নৌ-দুর্ঘটনায় ১৬ জন নিহত ও সাত জন আহত হয়েছে।

 

 

গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে তৈরি এ প্রতিবেদনে দেখা যায়, ঢাকা বিভাগে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। ১১৩টি দুর্ঘটনায় ১২১ জন নিহত হয়েছেন। রাজধানীতে ২৩টি দুর্ঘটনায় ১৮ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD