স্বরুপকাঠীতে সাগরকান্দায় ফ্লিম স্টাইলে ঘর নির্মাণ Latest Update News of Bangladesh

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৪:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
মানুষ হওয়ার গল্প বরিশালে মেয়র সাদিকের সহযোগীতায় ছিন্নমূলদের খাওয়ালো সাংবাদিকরা করোনাভাইরাসে আক্রান্ত নায়ক আলমগীর হাসপাতালে নলছিটিতে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মালিককে ৬০ হাজার টাকা জরিমানা ভোলায় জ্ঞাত রোগে ২o দিনে ৪o মহিষের মৃত্যু, আক্রান্ত আরও অর্ধশত করোনা: ভোলায় ইফতার নিয়ে শ্রমজীবী মানুষের পাশে ছাত্রলীগ স্বাস্থ্যবিধি না মানায় অপরাধে কাউখালীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা আমতলীতে দিন-দুপুরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা গৌরনদী উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী করোনা টিকার ২য় ডোজ নিলেন পটুয়াখালীতে খাবারের প্রলোভন দেখিয়ে বাক প্রতিবন্ধি শিশুকে ধর্ষণ, বৃদ্ধ গ্রেফতার




স্বরুপকাঠীতে সাগরকান্দায় ফ্লিম স্টাইলে ঘর নির্মাণ

স্বরুপকাঠীতে সাগরকান্দায় ফ্লিম স্টাইলে ঘর নির্মাণ




সুমন খান স্বরুপকাঠী প্রতিনিধিঃ
স্বরুপকাঠীর সাগরকান্দায় রাতের অন্ধকারে ঘর নির্মান করার অভিযোগ উঠেছে বাচ্চু (৫০), শাহগীর(৩০) ও আউয়াল গংদের বিরুদ্বে। স্থানীয় সুত্র জানায় ফরাজীয় সম্পত্তির উপর দাবীকৃত অংশ নিয়ে জোর দখলের সূত্রপাত। কাগছ পত্র অনুযায়ী জায়গার মালিক মৃত হরমুজ তালুকদারের ছেলে আঃ আলী মির্বর ও তার ওয়ারিশদ্বয়।

অপরদিকে মকসেদের দুই মেয়ে নুরজাহান ও মুসতাহারু সহ মাকসুদা ও হেলেনাও সম্পত্তির ওয়ারিশ রয়েছে। এক পক্ষের দাবী দাদীর ওয়ারিশে বৈধতা আছে বিদায় সকল অংশীদারগন একত্রিত হয়ে ঘর নির্মান করেন। পাশাপাশি ঘর নির্মানের জন্য গাছ কাটা হচ্ছে। এদিকে গ্রাম্য আদলতে বহুবার স্থানীয় পর্যায়ে দেন দরবার হয়েছে। কাজের কাজ কিছুই হয়নি। বরং শালিশগনরা বিতর্কে পড়েছেন এক তরফা পক্ষপাত মুলক আচরন করার কারনে। এলাকার চেয়ারম্যান সহ মেম্বরও পক্ষপাত মুলক আচরন করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে আঃ আলী মির্বরের ওয়ারিশগনরা দখিনের খবরকে জানান,গ্রাম্য আদালত টাকার বিনিময়ে বাচ্চু সহ নুরজাহানের পক্ষ নিয়েছে। ঘর তোলা সহ গাছ কর্তনের বিষয়ে অভিযোগ করলেও সবুর চেয়ারম্যান সহ মেম্বর কোন অবিযোগ আমলে নেয়নি। আর প্রশাশনের কথা কি আর বলবো। অথচ আইনি নির্দেশ উপেক্ষা করে বেআইনি ভাবে রাতের অন্দকারে ঘর নির্মান করেন। পাশাপাশি সোমবার সকাল তেকেই মূল্যবান চাম্বল সহ অন্য গাছ কাটা হয়। আসলে দেখার কেউ নেই বরং মিডিয়ার বেশ কয়েকজন সাংবাদিকরা আসেন সরেজমিনে।

এদিকে ঘর নির্মান সহ গাছ কাটার বিষয়ে এলাকার চেয়ারম্যান সবুর তালুকদারকে অবগত করা হলেও তিনি কোন পদক্ষেপ নেয়নি। বৈধ মালিকদের লিখিত অভিযোগ,টাকার কাছে এলাকার মেম্বর ও চেয়ারম্যান বিকিয়ে গেছে। এ ব্যাপারে সাগরকান্দা সহ শশীদ,মেসেন্ডা, জুলুহারের বেশীর ভাগ সচেতন জনতারা জানান,বহু দিন থেকেই ওয়ারিশের সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল উভয় পরিবারের মধ্যে। তবে রাত্রে ঘর তোলা ও গাছ কর্তন করা ঠিক হয়নি।যেহেতুআইনিধারায় স্থগিত ছিল বিরোধকৃত সম্পত্তির উপর।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares