ভোলায় কল সেন্টার হেল্পলাইন ৩৩৩ প্রচারণার লক্ষে প্রেস কনফারেন্স Latest Update News of Bangladesh

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভোলায় কল সেন্টার হেল্পলাইন ৩৩৩ প্রচারণার লক্ষে প্রেস কনফারেন্স

ভোলায় কল সেন্টার হেল্পলাইন ৩৩৩ প্রচারণার লক্ষে প্রেস কনফারেন্স




ইমতিয়াজুর রহমান।।  জনগণের দ্বোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে তথ্য ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষে ভোলায় কল সেন্টার হেল্পলাইন ৩৩৩ এর তৃণমূল পর্যায়ে ব্যাপক প্রচারণার জন্য প্রেস কনফারেন্স করেছেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। আজ মঙ্গলবার বিকালে অফিসার্স ক্লাবে এই প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আতাহার মিয়া, জেলা তথ্য অফিসার আহসান কবির, শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা প্রেস ক্লাবের সম্পাদক অমিতাভ রায়সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক হেল্পলাইন নাম্বার “৩৩৩” সম্পর্কে বলেন সাধারণ জনগণ এই নাম্বারে ফোন করে যেকোন তথ্য জানতে পারবেন। জেলা প্রশাসক কিংবা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও এই বিষয়ক বিভিন্ন নাগরিক তথ্য পাবেন।

তাছাড়া বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানকল্পে অভিযোগও জানাতে পারবে সাধারণ মানুষ। এছাড়া তারা তাদের মতামতও জানাতে পারবে সরকারকে। যে কেউ ভূমি সেবা সম্পর্কে জানতে চায় সে কল সেন্টারে ফোন করে তার সেবা গ্রহণের পদ্ধতি ও তার জন্য কী করণীয় তা জানতে পারবেন। ভোক্তা অধিকার সম্পর্কিত বিষয়, যেমন ভেজাল পন্য উৎপাদন/বিক্রি সংক্রান্ত অভিযোগ করতে পারবে ও তথ্য দিতে পারবেন।

এছাড়াও, বাল্যবিয়ে, যৌতুক, ইভটিজিং ইত্যাদি সমাজিক সমস্যা থেকে উত্তরণের সমাধান চাইতে পারবে কিংবা অভিযোগও জানাতে পারবে। এছাড়াও প্রকৃতিক দুর্যোগের সময় জরুরী তথ্য সেবা দিবে ”৩৩৩”।

এসময় জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, ভোলা বরিশাল ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। অচিরেই প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ ভোলা-বরিশাল ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে।

তিনি আরও জানান, সারা বাংলাদেশে প্রস্তাবিত ১০০ টি অর্থনৈতিক অঞ্চলের মধ্যে ২টি অর্থনৈতিক অঞ্চল স্থাপিত হবে গ্যাস সমৃদ্ধ ভোলা জেলায়। ভোলার বিপুল পরিমান এই গ্যাসকে ভিত্তি করে এখানে বড় বড় শিল্পকল কারাখানা গড়ে উঠার অপার সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া ভোলার বিসিক শিল্প নগরীকে সচল করার জন্য ইতোমধ্যে গ্যাস সংযোগের জন্য অর্থ বরাদ্ধ হয়েছে। খুবদ্রুত বিসিক শিল্প নগরীকে সংস্কার করা হবে। এখানে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার ব্যবস্থা করা হবে।

জেলা প্রশাসক আরও জানান, ভোলার বিপুল মৎস্য সম্পদকে রক্ষার জন্য সরকার উদ্যোগ গ্রহণ করেছে। পাশপাশি সমুদ্রপথে মাদক বা চোরাচালান রোধ করার লক্ষ্যে জেলেদের স্থানীয় থানায় নিবন্ধনের পাশাপাশি নৌযানকেও নিবন্ধনের আওতায় আনা হবে। জেলায় শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য সকল সকল শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা আগামী এক মাসের মধ্যে চালু কার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares