বরিশাল থেকে কোটালীপাড়া যোগাযোগ বিচ্ছিন্ন,দূর্ভোগ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশাল থেকে কোটালীপাড়া যোগাযোগ বিচ্ছিন্ন,দূর্ভোগ

বরিশাল থেকে কোটালীপাড়া যোগাযোগ বিচ্ছিন্ন,দূর্ভোগ




উজিরপুর প্রতিনিধি॥  উজিরপুরের সাতলার কচানদীর উপর এল.জি.ই.ডি কর্তৃক ৬৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজের এ্যাপ্রোজ সড়ক ভেঙে বরিশাল, সাতলা, কোটালীপাড়ার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সৃষ্টি হয়েছে বড় ধরনের খানাখন্দের। জানা যায় ২০১৩ সালে এম.বি.ই.এল নামক ঠিকাদারী প্রতিষ্ঠান ৫শত ৬০মিটার ব্রিজের কাজ ২০১৭ সালে শেষ করে। দীর্ঘ ৩ বছরেও ব্রিজের আনুষ্ঠানিক উদ্বোধন না হলেও বরিশাল, সাতলা, উজিরপুর, কোটালীপাড়ার বাসিন্দাদের যাতায়াতের জন্য উন্মুক্ত হয়ে যায় ব্রিজটি। কিন্তু একই সময়ে জে.এল.কে জে.ভি নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রিজের দুই পাশে ২ কোটি ১৪ লক্ষ টাকা ব্যায়ে ৬শত ৪০মিটার এ্যাপ্রোজ সড়কের কাজ শুরু করে।

কাজ সঠিক ও নির্দিষ্ট সময়ে না করায় তাদের টেন্ডার বাতিল হওয়ায় ২০১৭ সালে আর.এস কনষ্ট্রাকশন নামক ঠিকাদারী প্রতিষ্ঠান পুনঃরায় এ্যাপ্রোজ সড়কের কাজ পেয়ে ২০১৮ সালে সমাপ্ত করেন। কিন্তু কাজ শেষ করতে না করতেই ব্রীজের পূর্ব পাড়ে এপ্রোজ সড়ক ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হয়। ফলে চরম দূর্ভোগে পড়ে ব্রিজের বাসিন্দা সহ বরিশাল, সাতলা, উজিরপুর, কোটালীপাড়ার যাতাযাতকারীরা।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ ইউনুস আলী জানান মূল ব্রিজের কাজ শেষ হলেও এ্যাপ্রোজ সড়কের কাজ দুইবার টেন্ডার হওয়ায় কিছুটা বিলম্বিত হয়েছে। অতি বৃষ্টির কারনে এবং গাইড ওয়াল না থাকায় বড় ধরনের গর্তের সৃষ্টি হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানকে বলা হয়েছে অতিদ্রুত ত্রুটিপূর্ন এ্যাপ্রোজের কাজ সমাপ্ত করতে।

বরিশালের এল.জি.ই.ডির নির্বাহী প্রকৌশলী শরীফ জামাল উদ্দিন জানান আমি নতুন এসেছি তবে ব্রিজটি দেখতে গিয়েছিলাম মনে হচ্ছে ব্রিজের ডিজাইনটাই ভুল ছিল।

বার বার এ্যাপ্রোজ সড়ক ভেঙে যাওয়ায় উদ্বোধন করতে বিলম্বিত হচ্ছে। দ্রুত মেরামত করতে নির্দেশ দেওয়া হয়েছে। স্থানীয় আওয়ামীলীগ নেতা মোঃ লিটন ও আনোয়ার বালী জানান উদ্বোধন না হলেও ব্রিজ সম্পূর্ণ হওয়ায় ছোটখাটো যানবাহন সহ সাধারন মানুষ যাতায়াত করতো।

ব্রিজের এ্যাপ্রোজ সড়ক ভেঙে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েছে দুই পাড়ের বাসিন্দারা। তবে কাজের মান নিয়ে সন্দিহান তারা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD