চিংড়ি রেনুপোনা সহ আটক ১৮ শ্রমিকের কারাদন্ড Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




চিংড়ি রেনুপোনা সহ আটক ১৮ শ্রমিকের কারাদন্ড

চিংড়ি রেনুপোনা সহ আটক ১৮ শ্রমিকের কারাদন্ড




নিজস্ব প্রতিবেদক: বরিশালে ৮০ লাখ টাকা মূল্যের ৪০ লাখ পিস গলদা চিংড়ি রেনুপোনা সহ ১৮ জনকে আটক করেছে পুলিশ ও কোস্টগার্ড। এসময় জব্দ করা হয় চিংড়ি রেনু পাচার কাজে ব্যবহৃত দুটি ট্রাক। পরে আটককৃত ১৮ শ্রমিককে মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী ৩ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিন শীষ মোবাইল কোর্টের মাধ্যমে এই দন্ডাদেশ দেন। পাশাপাশি উদ্ধারকৃত চিংড়ি রেনুপোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়। সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্যামত এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (২২ মে) ভোলা থেকে দুটি ট্রাকভর্তি ৭৩টি ড্রামে ৪০ লাখ গলাদা রেনুপোনা খুলনার বাগেরহাটের উদ্দিশ্যে নিয়ে যাওয়া হচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে কোস্টগার্ড ও কোতয়ালী পুলিশ পৃথকভাবে সকাল ৯টার দিকে কীর্তনখোলা নদীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাস সেতুর ঢাল থেকে ট্রাক দুটি সহ পাচারকাজে নিয়োজিত ১৮ শ্রমিককে আটক করে।

পরে তাদেরকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রবিন শীষ এর পরিচালিত মোবাইল কোর্টে সোপর্দ করা হয়। এসময় তিনি অপরাধ বিবেচনা করে মৎস্য সংরক্ষণ আইনে ১৮ শ্রমিককে ৩ দিন করে বিনাশ্রম কারাদন্ড, ট্রাক দুটি জব্দ ও রেনুপোনা অববমুক্ত করনের নির্দেশ দেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্যামত বলেন, ভোলা জেলা থেকে এসব রেনুপোনা বেশি পাচার হয়ে থাকে। যা খুলনা, বাগেরহাট সাতক্ষীরা সহ দেশের বিভিন্ন স্থানে পাচার করা হয়। একটি চক্র জেলেদের কাছ থেকে পোনাগুলো ক্রয় করে তা উত্তরাঞ্চলের বিভিন্ন চিংড়ি চাষিদের কাছে বিক্রি করছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD