ঘূর্ণঝড় ফণীর কারণে ভোলায় ফেরিঘাটে যাত্রীদের দুর্ভোগ Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ঘূর্ণঝড় ফণীর কারণে ভোলায় ফেরিঘাটে যাত্রীদের দুর্ভোগ

ঘূর্ণঝড় ফণীর কারণে ভোলায় ফেরিঘাটে যাত্রীদের দুর্ভোগ

voiceofbarishal.com




ভোলা প্রতিনিধি: ঘূর্ণিঝড় ফণীর কারণে ভোলা থেকে সকল ধরণের নৌ-যান চলাচল না করায় বিপাকে পড়েছেন যাত্রীরা। শুক্রবার (০৩ মে) সকাল থেকে রৌদ্রোজ্জল আবহাওয়া দেখে অনেক যাত্রী ভোলা-বরিশাল ও ভোলা-লক্ষীপুর লঞ্চ ঘাটে এসে দূর্ভোগে পড়েছেন।

যাত্রীরা বলেন, ভোলা থেকে অন্য যে কোনো জেলার এক মাত্র যোগাগের মাধ্যম হলো নৌ-পথ। দূর্যোগপূর্ণ আবহাওয়ায় জরুরি প্রয়োজনে ভোলা থেকে অন্য কোথাও যাওয়া যায় না। এছাড়াও ভোলা-লক্ষীপুর রুটটি দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ জেলার সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম হওয়ায় সাধারণ যাত্রীরা খুব সহজেই এই রুটে চলাচল করে। ঘূর্ণঝড় ফণীর কারণে তাদের আজ এই দূর্ভোগে পড়তে হয়েছে।

তারা আরও জানায়, ঘুর্ণিঝড় ফণী প্রভাবে উপকূলীয় জেলাগুলোতে ৭নং বিপদ সংকেত চলায় এখান থেকে সকল ধরণের নৌ-যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে বিআইডব্লিউটিএ। এমন পরিস্থিতিতে দেশের সকল পাবলিক পরীক্ষার তারিখ পরিবর্তন হলেও ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়নি। এতে এখান অনেকে ঢাকা ও বরিশাল যেতে পারেনি। কর্তৃপক্ষে উচিত ছিল সকল পরীক্ষায় যে রকম পরিবর্তন হয়েছে সে রকম বিসিএস পরীক্ষার তারিখও পরিবর্তন করা।

এদিকে ঘুুর্ণি ফণী মোকাবেলায় ভোলায় সকল ধরণের সর্বোচ্চ প্রস্তুতি গ্রহন করেছে জেলা প্রশাসন। দফায় দফায় জেলা ও উপজেলা পর্যায়ে প্রস্তুতি সভা করা হয়েছে। খোলা হয়েছে ৮টি কন্ট্রোল রুম। প্রস্তুত রাখা হয়েছে ৮৩টি মেডিকেল টিম। নদীর তীরবর্তী ও চরাঞ্চলের মানুষকে মাইকিং করে সকর্ত করা হয়েছে। খুলে দেয়া হয়েছে জেলার ৬৫৭টি আশ্রয় কেন্দ্র।

ঝড়ের আগে, চলমান এবং ঝড় পরবর্তিসহ মোট তিন ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন এবং পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ বেড়ি বাঁধ এলাকায় জরুরি জিও ব্যাগ ডাম্পিংয়ের ব্যবস্থা করা হয়েছে। পরবর্তী নির্দেশন না দেয়া পর্যন্ত সকল মাছ ধরার ট্রলারকে নিরাপদ আশ্রয়ে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বলেন, ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় পুলিশ, জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, আনসারসহ প্রশাসনের সকলকে ঘুর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও দুর্যোগকালিন সময়ে খাবারের জন্য ২ হাজার ৫ শত প্যাকেট শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে। সকরের পক্ষ থেকে ইতোমধ্যে নগদ পাঁচ লাখ টাকা ও দুই শ’ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD