৩০০ শিক্ষার্থীর জন্য শিক্ষক তিনজন! Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




৩০০ শিক্ষার্থীর জন্য শিক্ষক তিনজন!

৩০০ শিক্ষার্থীর জন্য শিক্ষক তিনজন!




পিরোজপুর প্রতিনিধি :
পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকটের কারণে পাঠদান চরমভাবে ব্যাহত হচ্ছে।দীর্ঘদিন ধরে ১১ জন শিক্ষকের বিপরীতে মাত্র চারজন শিক্ষক দিয়ে বিদ্যালয় পরিচালিত হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছে।অফিস সহায়কের দুটি পদও শূন্য থাকায় বিদ্যালয়ের সার্বিক কার্যক্রমে নেমে এসেছে স্থবিরতা।বিদ্যালয় সূত্রে জানা গেছে,১৯৪২ সালে প্রতিষ্ঠিত সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যালয়টি সরকারীকরণ হয় ১৯৮৬ সালে। এটিই এ উপজেলার একমাত্র সরকারি উচ্চ বিদ্যালয়। বর্তমানে বিদ্যালয়টিতে অধ্যয়নরত প্রায় ৩০০ শিক্ষার্থীর ক্লাস চলছে মাত্র তিনজন শিক্ষক দিয়ে।সহকারী প্রধান শিক্ষক থাকলেও তিনি প্রধান শিক্ষকের দায়িত্বে থাকায় এবং অফিস সহায়কের(করণিক) দুটি পদই শূন্য থাকায় তাঁকে সব সময় দাপ্তরিক কাজ নিয়েই ব্যস্ত থাকতে হয়।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসান সরদার জানান,শিক্ষক সংকটের কারণে দিন দিন শিক্ষার্থীর সংখ্যা কমে যাচ্ছে এবং সিলেবাস অনুযায়ী পাঠদান না হওয়ায় কাঙ্ক্ষিত রেজাল্টও পাওয়া যাচ্ছে না।বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাধব চন্দ্র দাস বলেন,দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে শিক্ষক সংকট চলছে।মাঝেমধ্যে অন্য বিদ্যালয় থেকে এখানে শিক্ষক এলেও কিছু দিন থাকার পর আবার চলে যান।এতে শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষা পাচ্ছে না।বিষয়টি একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD