বাকেরগঞ্জে ভুমিদস্যু শাহআলম আটকে দিলেন বিদ্যালয়ের রাস্তা Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বাকেরগঞ্জে ভুমিদস্যু শাহআলম আটকে দিলেন বিদ্যালয়ের রাস্তা

বাকেরগঞ্জে ভুমিদস্যু শাহআলম আটকে দিলেন বিদ্যালয়ের রাস্তা




অনলাইন ডেস্ক:
বাকেরগঞ্জের ৬৭নং রুনসী পশুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যাতায়াতের রাস্তায় বাশ দিয়ে বেড়া দিয়ে ছাত্র-ছাত্রীদের স্কুলে যেতে বিঘ্ন সৃষ্টি করেছে ভুমিদস্যু শাহআলম খান। এ ঘটনায় ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার গারুড়িয়া ইউনিয়নের রুনসী পশুরী গ্রামে ৬৭নং রুনসী-পশুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয়।

বিদ্যালয়ে ওই গ্রামের অনেক শিক্ষার্থী লেখাপড়া করছে। মূল সড়ক পাড় হয়ে কোমলমতি ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ের পশ্চিম পাশের সংযোগ সড়ক বিদ্যালয়ে যাতায়াত করেন। কয়েক বছর আগে বিদ্যালয়ের সংযোগ সড়কের সাথে এলাকার ভুমিদস্যু শাহআলম খান কিছু জমি ক্রয় করে একটি টিনের ঘর তোলেন। দীর্ঘদিন ধরে কোমলমতি শিক্ষার্থীরা তার বাড়ির সামনের বিদ্যালয়ের নিজস্ব জমির সংযোগ সড়ক দিয়ে বিদ্যালয়ে যাতায়াত করলেও গত ১০-১২ দিন আগে ওই জমি দখল করতে ভুমিদস্যু শাহআলম খান বাঁশের বেড়া দিয়ে সংযোগ সড়কের জমি বেদখল করেন। রাস্তা বন্ধ করে দেয়ায় এতে করে কোমলমতি শিশু শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে বিদ্যালয়ে যেতে পারছে না। তাদের লেখাপড়ায় মারাত্বক ব্যাঘাত ঘটছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল চন্দ্র কীর্তনিয়া জানান, বিদ্যালয়ের পশ্চিম পাশের ৩শতাংশ নিজস্ব জমির সংযোগ সড়ক দিয়ে শিক্ষার্থীরা এতদিন ধরে যাতায়াত করলেও হঠাৎ করে কাউকে কিছু না বলে ওই জমি তার নিজের দাবি করে ভুমিদস্যু শাহআলম খান রাস্তায় বেড়া দেয়। ইতিপূর্বেও সে ওই জমি নিজের দাবি করলে ইউপি চেয়ারম্যান এএসএম জুলফিকার হায়দার, ইউপি সদস্য বাবুল খানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা রোয়েদাদের মাধ্যমে সালিশ-মীমাংশা করে দেয়। ভুমিদস্যু শাহআলম ওই রোয়েদাদনামাকে ও সালিশদারদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবারও স্কুলের জমি জবর-দখল করার অপচেষ্টা করছে। এ ব্যাপারে ভুমিদস্যু শাহআলম খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, তার জমিতে তিনি বাঁশ দিয়ে বেড়া দিয়েছেন। স্কুলের জমি তার বাড়ির পিছন থেকে। এতে শিক্ষার্থীদের বিদ্যালয়ে যেতে অসুবিধা হলে তার কিছু করার নেই। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুধাংশু কুমার সরদার জানান, এ বিদ্যালয়টি অজো পাড়াগাঁয়ের শিশুদের লেখাপড়ার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান। গত ১০ অক্টোবর সকালে ভুমিদস্যু শাহআলম খান ধারালো অস্ত্র নিয়ে রাস্তায় বেড়া দিতে এলে তিনি বাধা দিলে তাকে খুন-জখমের হুমকি দেয়। তিনি আরও বলেন, বিদ্যালয়টির অবনতির চেষ্টায় এর আগেও শাহআলম গাছ কেটে নেয়াসহ ২লক্ষ টাকার ক্ষতিসাধন করে। জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এলাকাবাসী অতিসত্বর কোমলমতি শিশু শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র সংযোগ সড়কটির খুলে দিয়ে ভুমিদস্যু শাহআলম খানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD