বাকেরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য, জমি দখল ! Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বাকেরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য, জমি দখল !

বাকেরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য, জমি দখল !




বাকেরগঞ্জ প্রতিনিধি:
বাকেরগঞ্জে পৌরসভাধীন সদর রোডস্থ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দোকানসহ জমি দখলের পায়তারা চালাচ্ছেন একটি কুচক্রি মহল। গত ২১ অক্টোবর (রবিবার) বিকেল ৪টার দিকে রুনসী ১নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আলতাফ হোসেন খানের ছেলে আল-আমিন ও তার সন্ত্রাসী বাহিনীরা দোকান ভাড়াটিয়া মজিবুর রহমানকে প্রকাশ্য লাঠিসোটা নিয়ে মারতে আসলে তার ৩ মেয়ে এসে তাকে রক্ষা করে। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কিছু অসাধু কর্মকর্তার যোগসাযোসে একটি ওয়ারিংবিহীন অবৈধ মিটার লাগিয়ে দেয় তার দোকানের বাহিরে। সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৬ মে উপজেলার সদর রোডস্থ ৩৩নং রুনসী মৌজার এসএ ১০৭৮/১ এবং সৃজিত ৬৯৫ খতিয়ানের ৭৩২ নং হাল দাগের ০৯৫০ শতাংশ জমি দেলোয়ার হোসেনের কাছ থেকে ক্রয় করেন সৈয়দ নজরুল ইসলাম বাদশা, সৈয়দ জাহিদুল ইসলাম মনির, সৈয়দ মাহমুদ ইসলাম এবং মো. হুমায়ূন কবির মিন্টু। সৈয়দ নজরুল ইসলাম বাদশা, সৈয়দ জাহিদুল ইসলাম মনির, সৈয়দ মাহমুদ ইসলাম ৩ ভাই মিলে তাদের পশ্চিম পাশের দখলীয় জমিতে থাকা স্বমিল ৩ লক্ষ টাকার বিনিময়ে দেলোয়ার হোসেনের কাছ থেকে আলাদাভাবে ক্রয় করেন।

পরবর্তীতে তাদের পশ্চিম পাশের প্রাপ্য দখলীয় জমির উপর দোকান ঘর নির্মান করেন তারা। মো. হুমায়ূন কবির মিন্টু তার প্রাপ্য ৪/১ অংশ জমি খালি রেখে দেন। হুমায়ূন কবির মিন্টুর ক্রয়কৃত ২.৩৭৫ শতাংশ জমি গত ১৭ জানুয়ারি ২০১৮ এ আল-আমিনের কাছে বিক্রি করেন। কিন্তু দলিলে তার খালি জায়গায় চৌহদ্দী না দেখিয়ে নজরুল ইসলাম বাদশাসহ তাদের ৩ ভাইয়ের ভোগ দখলিয় জমির নির্মানকৃত দোকান ঘরের উপর অবৈধ চৌহদ্দী দেখিয়েছেন। তারা ৩ ভাই আমেরিকা প্রবাসী হওয়ায় ওই দোকানঘর দেখাশুনা ও স্ব-মিল পরিচালনার জন্য তাদের দুলাভাই মো. ছিদ্দিকুর রহমানকে দায়িত্ব দেন। একপর্যায় গত ১০ ফেব্রুয়ারী ২০১৮ রাত ১২ টার দিকে আল-আমিন তার লোকজন নিয়ে এসে সৈয়দ নজরুল ইসলামের ভোগদখলিয় জমিতে অনাধিকার প্রবেশ করে জোড়পূর্বক দোকান ঘর দখল করার চেষ্টা করলে ছিদ্দিকুর রহমান তাদের বাঁধা দেয়। বাঁধা দেওয়ার কারণে ছিদ্দিকুর রহমানকে বিভিন্নভাবে হুমকী ধামকি দিয়ে ভাড়াটিয়া মুজিবুর রহমানের দোকানঘর ভাংচুর চালিয়ে মালামাল লুটপাট করে। একপর্যায় থানা পুলিশ চলে আসলে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে থানা পুলিশ ভাড়াটিয়ার দোকানঘরে তালা দেয়। এ ঘটনায় ভাড়াটিয়া মুজিবুর রহমান আল-আমিন খানসহ ৫ জনকে আসামী করে বরিশাল আদালতে একটি সি.আর মামলা দায়ের করেন। মামলা নং-সিআর ১২৬/১৮। পরে গত ১২ ফেব্রুয়ারী ২০১৮ তে ছিদ্দিকুর রহমান বাদী হয়ে মোকাম বরিশাল আতালতে ফৌ:কা:বি: আইনের ১৪৫ ধারা মতে একটি এমপি মামলা দায়ের করেন। মামলা নং-৩৬/১৮। বর্তমানে আদালতের ওই নিষেধাজ্ঞা অমান্য করে আল-আমিন ও তার সন্ত্রাসী বাহিনারা জোরপূর্বক দোকানঘর দখল করার পায়তারা চালাচ্ছেন। এ বিষয়ে ছিদ্দিকুর রহমান বলেন, হুমায়ূন কবির মিন্টু তার জমি আল-আমিনের কাছে বিক্রি করার পর থেকেই সে আমাদের দখলীয় জমি অবৈধভাবে দখল করার পায়তারা চালাচ্ছে এবং আমাকে বিভিন্ন সময়ে প্রাণ নাশের হুমকি ধামকি দিয়ে বেড়াচ্ছে আল-আমিন। বর্তমানে আমি আল-আমিন ও তার সন্ত্রাসীবাহিনীর ভয়ে নিরাপত্তাহনীতায় ভুগছি। আল-আমিন বাহিনীর হাত থেকে বাঁচতে এবং আমাদের ভোগদখলীয় জমি রক্ষার্থে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD