চার বছর সংস্কারের পর ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ এর যাত্রা শুরু Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




চার বছর সংস্কারের পর ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ এর যাত্রা শুরু

চার বছর সংস্কারের পর ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ এর যাত্রা শুরু

চার বছর সংস্কারের পর ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ এর যাত্রা শুরু




অনলাইন ডেস্ক:
সাবেক হোটেল রূপসী বাংলা এখন ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর শাহবাগে ১৯৬৬ সালে ইন্টারকন্টিনেন্টালের মাধ্যমেই শুরু হয়েছিল দেশের প্রথম পাঁচ তারকা হোটেলের যাত্রা। যা ৮৩ সাল পর্যন্ত চলে। পরবর্তীতে স্টারউড কোম্পানির সঙ্গে সরকারের চুক্তি হওয়ায় এটি ঢাকা শেরাটন হোটেল নামে চলে ২০১১ সাল পর্যন্ত।

২০১৪ সালে ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে চুক্তির আগ পর্যন্ত তিন বছর হোটেলটি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনে নিজস্ব ব্যবস্থাপনায় ‘রূপসী বাংলা হোটেল’ নামে পরিচালিত হয়। আর এই নামটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পছন্দ করেই দিয়েছিলেন।

১৯৬৬ সাল থেকে ঢাকায় ইন্টারকন্টিনেন্টালের ব্যবসা শুরু ধরা হলে এদেশের তাদের ব্যবসা ৫৩ বছর হতে চলেছে।

গত চার বছরে হোটেলটিতে সংস্কারে ব্যয় হয়েছে ৬২০ কোটি টাকা।

২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত চার বছর সংস্কার কাজ চলে। বিশ্বমানের অতিথি সেবা নিশ্চিত করতে এসময় হোটেলে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। রূপসী বাংলা হোটেলে কক্ষ ছিল ছোট-বড় মিলিয়ে ২৭২টি। সংস্কারের পর করে সংখ্যা কমে ২৩১ টিতে দাঁড়িয়েছে। আয়তনের দিক থেকে কক্ষের আকার দাঁড়িয়েছে ২৬ থেকে ৪০ স্কয়ার মিটার।

এর আগে হোটেলটির হলরুম ছিল একদিকে, উইন্টার গার্ডেন নামে সবচেয়ে বড় হলরুমের অবস্থান ছিল আরেক দিকে। এখন দুটি এক করে দেয়া হয়েছে। হোটেলটির মূল ফটকও সরিয়ে দেয়া হয়েছে। ভেতরের সুইমিং পুলটিও স্থানান্তর করে সাজানো হয়েছে নতুন করে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD