কুয়াকাটা সৈকতে মৃত ডলফিন, ছড়াচ্ছে দুর্গন্ধ Latest Update News of Bangladesh

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কুয়াকাটা সৈকতে মৃত ডলফিন, ছড়াচ্ছে দুর্গন্ধ

কুয়াকাটা সৈকতে মৃত ডলফিন, ছড়াচ্ছে দুর্গন্ধ




অনলাইন ডেস্ক :সমুদ্র থেকে ভেসে আশা বিরল প্রজাতির মৃত ডলফিন কুয়াকাটার সৈকতে আটকা পড়েছে। প্রায় আট ফুট লম্বায় এ মাছটি মরে ফুলে উঠেছে। শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। মাছটি গভীর সাগরে জেলেদের জালে আটকে মারা পড়েছে এমটাই ধারণা করেছে জেলেরা। পরে জোয়ারের পানিতে ভেসে এসে সৈকতের বালু চরে আটকে যায়।

স্থানীয় সূত্র জানায়, কুয়াকাটা সৈকতের পূর্ব দিকের নারিকেল বাগানের বালুচরে মৃত ডলফিনটি স্থানীয়দের নজরে আসে। খবর পেয়ে অনেক পর্যটকও সেটি দেখতে ভিড় করে।

শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেন জানান, বন্ধুদের নিয়ে সৈকতে ঘুরতে গিয়ে মৃত এ ডলফিনটি দেখতে পাই। ডলফিনটি পঁচে দূর্গন্ধ ছড়ানোর আগে এটিকে বালু চাপা দেয়া উচিত বলে মনে করে তিনি।

পটুয়াখালী জেলা সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামরুল ইসলাম বলেন, ডলফিন স্তন্যপায়ী প্রাণি। ডলফিন ৮-২০ মিনিট পরপর সমুদ্রের তলদেশ থেকে পানির ওপরে উঠে অক্সিজেন গ্রহণ করে। এ সময় সাগরে ফেলা বিভিন্ন ধরণের জাল আটকা পড়ে কিংবা জাহাজ বা ট্রলারের তলদেশে আঘাত পেয়ে এগুলো মারা যায়। স্থানীয় বাজারে ডলফিনের মূল্য না থাকায় জেলেদের জালে আটকা পড়া ডলফিনগুলো সাগরে ফেলে দেয়। পরে মৃত ডলফিন ভাসতে ভাসতে উপকূলে আটকা পড়ে।

কুয়াকাটা পৌরসভার মেয়র আ. বারেক মোল্লা জানান, যাতে সৈকতে গন্ধ না ছড়ায় এ জন্য পৌর সভার পক্ষ থেকে মৃত ডলফিনটিকে মাটি চাপা দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD