ইলিশ শিকারে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে আজ, জেলেপল্লীতে কর্মব্যস্তা Latest Update News of Bangladesh

শনিবার, ৩০ মার্চ ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ইলিশ শিকারে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে আজ, জেলেপল্লীতে কর্মব্যস্তা

ইলিশ শিকারে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে আজ, জেলেপল্লীতে কর্মব্যস্তা




নিজস্ব প্রতিবেদক, কুয়াকাটাঃ মা ইলিশ রক্ষায় দীর্ঘ ২২ দিন ইলিশ শিকারে সরকারি নিষেধাজ্ঞা শেষে আজ রাত ১২ টায় উঠে যাচ্ছে এই অবরোধ । প্রতি বছরের ন্যায় এ বছর ও মা ইলিশ রক্ষায় ০৭ অক্টবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত সমুদ্রে ইলিশ মাছ শিকারে নিষেধাজ্ঞা আরোপ করে সরকারের মৎস অধিদপ্তর।
তাই জেলেরা এই অবরোধের কারনে এতদিন সমুদ্রে সকল প্রকার মাছ ধরা থেকে বিরত ছিল। আজ জেলেদের অপেক্ষার পালা শেষ, ২৯ শে অক্টোবর থেকেই আবার জেলেরা ইলিশ শিকারে পাড়ি জমাবে সমুদ্রের বুকে। তাই দীর্ঘ বিশ্রামের পর জেলেদের কর্ম ব্যস্ততায় কোলাহল পূর্ণ হয়ে উঠছে জেলে পল্লী গুলো। ইতিমধ্যেই মাছ শিকারের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন অনেকেই। যারা এখনো সকল প্রস্তুতি সম্পন্ন করতে পারে নাই তারাও ব্যাস্ত পরিপূর্ণ প্রস্তুতি নিতে। তবে এ বছর জেলেদের মাজে লুকিয়ে মাছ ধরার প্রবণতা না থাকায় স্বস্থি প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন মা ইলিশ রক্ষায় কাজ করা সেচ্ছাসেবী সংগঠন গুলো। কুয়াকাটা আশার আলো জেলে মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি নিজাম শেখ বলেন, আমরা জেলেদের মাজে সচেতনতা তৈরী করতে সক্ষম হয়েছি, ফলে অবরোধের মধ্যেও জেলেদের মাজে যে মাছ ধরার প্রবণতা আগের বছর গুলোতে ছিলো তা এবছর নাই বললেই চলে।স্থানীয় প্রশাসনের নজরদারি, জেলে সহ সাধারন মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির ফলেই এই সফলতা বলে মনে করছে প্রশাসন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD