আদালতে সাংবাদিকদের ওপর হামলায় আহত ২০ Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আদালতে সাংবাদিকদের ওপর হামলায় আহত ২০

আদালতে সাংবাদিকদের ওপর হামলায় আহত ২০

আদালতে সাংবাদিকদের ওপর হামলায় আহত ২০




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ জালিয়াতি মামলায় বরিশালের বাকেরগঞ্জের দাড়িয়াল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামসহ ৫ জনকে জেল হাজতে প্রেরণের চিত্র ধারণ করতে গেলে ফটো সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে আইনজীবী সহকারী ও ইউপি চেয়ারম্যানের সমর্থকরা।

 

 

এ সময় কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত এবং তাদের ৭টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এদের মধ্যে গুরুতর অবস্থায় ১৮ জনকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।বুধবার বিকালে বরিশাল আদালত প্রাঙ্গণ ও এর সামনের সড়কে এই ঘটনা ঘটে।

 

 

হামলায় হাসপাতালে ভর্তি আহতরা হলেন- আমাদের বরিশাল পত্রিকার ফটো সাংবাদিক মো. নাঈম, আহসান আকিব, মতবাদের এন আমিন রাসেল, বাংলার বনের শাফিন আহমেদ রাতুল, জিয়াদ, জুয়েল, আজকের বরিশালের সাইফুল ইসলাম, সুজন হাওলাদার, আবু কালাম আজাদ (সোহাগ), সাজ্জাদ হোসেন হৃদয়, বাংলা ভিশন চ্যানেলের কামাল হোসেন, মোহনা টেলিভিশনের অপুর্ব বাড়ৈ, যমুনা টেলিভিশনের শুভ হাওলাদার, মাই টিভির শফিক হোসেন, লিটন মোল্লা, প্রথম সকাল পত্রিকার বার্তা সম্পাদক সুমাইয়া জিসান ও সুন্দরবন পত্রিকার বার্তা সম্পাদক মিজান পলাশসহ মোট ১৮ জন।

 

 

আহতরা জানান, দাড়িয়াল ইউপি চেয়ারম্যানসহ ৫ জনকে জালিয়াতি মামলায় জেল হাজতে প্রেরণের খবরে আদালত প্রাঙ্গণে ফটো সাংবাদিকরা যায়। এরপর সাংবাদিকদের ম্যা নেজ করার চেষ্টা করে চেয়ারম্যানের ভাইয়ের ছেলে সুজন হাওলাদার, সাইফুল ও আইনজীবী সহকারী কামরুজ্জামান, বাপ্পিসহ বেশ কয়েকজন। ম্যা নেজ করতে না পেরে ইউপি চেয়ারম্যানের ছবি ধারণের সময় ফটো সাংবাদিকদের উপর হামলা চালানো হয়।

 

 

তারা জানান, প্রথম দফার হামলায় বেশ কয়েকজন ফটো সাংবাদিক আহত হয়। পরে প্রতিবাদ করতে গেলে ফটো সাংবাদিকদের ওপর ব্যাপক হামলা চালানো হয়। এক পর্যায়ে আদালতের সামনে রাস্তায় ফেলে পেটানো হয় সাংবাদিকদের। ভাঙচুর করা হয় সাংবাদিকদের ৬/৭টি মোটরসাইকেল। এরপর অন্যান্য সাংবাদিকরা আদালত প্রাঙ্গণে গেলে তাদের ক্যা মেরাও ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে আইনজীবী সহকারীরা।

 

 

পরে বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামাণিক ও বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পুলিশের উপস্থিতিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জানিয়েছে বরিশালের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে হামলার সময় অনেক সাংবাদিকের মোবাইল ও নগদ অর্থ ছিনিয়ে নেয়া হয়।

 

 

আইনজীবী সহকারীদের একটি সূত্র জানায়, দাড়িয়াল ইউপি চেয়ারম্যান আদালতে ওঠার আগেই আইনজীবী সহকারীদের ম্যানেজ করেন যাতে সাংবাদিকরা ছবি তুলতে না পারে। সেই কারণে ছবি তুলতে বাধা দেওয়ার পর মূলত সাংবাদিকদের উপর এমন হামলার ঘটনা ঘটে।

 

 

বরিশাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন বলেন, আহতদের বরিশাল শের ই বাংলা মেডিকেল হাসপাতালে নেয়া হয়েছে। আপাতত আহতদের মধ্যে ১৮ জনকে ভর্তি করেছি। আমরা আমাদের পরবর্তী সিদ্ধান্ত পরে জানাবো।

 

 

বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি আজিমুল করিম বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD