আট মাস ধরে ভাতা পাচ্ছেন না বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবারা Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আট মাস ধরে ভাতা পাচ্ছেন না বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবারা

আট মাস ধরে ভাতা পাচ্ছেন না বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবারা




মুলাদী প্রতিনিধি:
মুলাদীতে দীর্ঘ ৮ মাস ধরে ভাতা পাচ্ছেন না বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবারা। ভাতা নির্ভরশীল এসব পরিবারগুলো অসহায় ভাবে দিন যাপন করছে। উপজেলা সমাজসেবা অফিস ও সোনালী ব্যাংক কর্মকর্তাদের খামখেয়ালীপনায় অসহায় বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবা পরিবারগুলো সরকারি ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন। পবিত্র ঈদ উল ফিতর ও ঈদ উল আযহা গেলেও এসব পরিবারগুলোকে ভাতা দেওয়ার কোনো উদ্যোগ নেয়া হয়নি। ঈদের ন্যূনতম আনন্দ থেকে বঞ্চিত পরিবারগুলোর মধ্যে এনিয়ে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

৩ মাস পর পর এসব সুবিধা ভোগীদের ভাতা দেওয়ার কথা থাকলেও জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত দীর্ঘ ৮ মাস ধরে ভাতা না পাওয়ার পরেও উর্ধ্বতন কর্তৃপক্ষ বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবাদের ভাতা প্রদানের কোনো ব্যবস্থা করেনি। জানাগেছে উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫ হাজার ৪৬৩ জন বয়স্ক ভাতা, ২ হাজার ২৫৭ জন বিধবা ভাতা এবং ১ হাজার ১৫৫ জন প্রতিবন্ধীকে সরকারি ভাতা প্রদানের জন্য তালিকাভুক্ত করা হয়। এসব সুবিধা ভোগীদের বিগত বছরের ডিসেম্বর মাস পর্যন্ত ভাতা প্রদান করা হয়েছে।

পরবর্তীতে এপ্রিল মাসের প্রথম সপ্তাহে মার্চ পর্যন্ত এবং জুলাই মাসের প্রথম সপ্তাহে জুন পর্যন্ত ভাতা প্রদানের কথা থাকলেও সেপ্টেম্বর মাসেও তাদের ভাতা দেওয়া হয়নি। বয়স্ক ভাতা নির্ভরশীল উপজেলার সদর ইউনিয়নের আমজেদ আলী বেপারী জানান, সরকারের দেওয়া ভাতা দিয়ে আমাদের সংসার ও চিকিৎসা খরচ চলে। কিন্তু অনেক ধরে ভাতা না পাওয়ায় ওষুধপত্র কিনতে পারছি না। ওই গ্রামের বিধবা ভাতা ভোগী হালিমা বেগম কান্না জড়িত কণ্ঠে জানান সরকারি ভাতা না পাওয়ায় তিনি সংসার চালাতে পারছেন না। কবে ভাতা দেওয়ায় হবে তাও তিনি জানেন না। এসব সুবিধাভোগীদের ভাতা প্রদানে বিলম্বের জন্য উপজেলা সমাজ সেবা অফিস এবং সোনালী ব্যাংক পরস্পরকে দোষারোপ করেছেন।

সমাজসেবা অফিস তালিকা দেওয়ার পরও ব্যাংক ভাতা প্রদানের উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ করেছেন আর সোনালী ব্যাংক দাবী করছে তালিকা না পাওয়ায় ভাতা প্রদান করা যাচ্ছে না। উপজেলা সমাজসেবা অফিসার উত্তম কুমার বিশ্বাস জানান বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ভাতা প্রদানের জন্য বরাদ্দকৃত তালিকা ঈদের আগেই ব্যাংকে পাঠানো হয়েছে।

মুক্তিযোদ্ধাদের ভাতা প্রদানের কারণে ব্যাংক এসব সুবিধাভোগীদের ভাতা দিতে পারেনি। মুলাদী সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মোঃ রেজাউল ইসলাম জানান পৌরসভা ও মুলাদী সদর ইউনিয়ন তালিকা দিতে বিলম্ব করায় ভাতা প্রদানে বিলম্ব হচ্ছে। তবে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ভাতা প্রদান করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD