শেবাচিমে ফেলে যাওয়া নবজাতককে বেবী হোমে দেয়ার সিদ্ধান্ত Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




শেবাচিমে ফেলে যাওয়া নবজাতককে বেবী হোমে দেয়ার সিদ্ধান্ত

শেবাচিমে ফেলে যাওয়া নবজাতককে বেবী হোমে দেয়ার সিদ্ধান্ত




নিজস্ব প্রতিবেদক:  বরিশাল শেরে-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের নবজাতক ইউনিটে চার দিনের নবজাতক কন্যা সন্তানকে গর্ভধারীনি মা ফেলে রেখে উধাও হয়ে গেছেন। মা ও শিশু দুইজন দুই ওয়ার্ডে থাকায় মায়ের অবস্থান সম্পর্কে আগে খোঁজ পরেনি। এদিকে নবজাতকের মায়ের কোন খোঁজ না পেয়ে সমাজ সেবা অফিস শিশুটিকে জেলার আগৈলঝাড়ায় অবস্থিত বিভাগীয় ছোটমনি নিবাসে (বেবী হোমে) পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

শেবাচিমের নবজাতক ইউনিটের ইনচার্জ মাহফুজা আক্তার বলেন, গত ২১ মে মানসুরা বেগম নামের এক প্রসূতি নারী গাইনি ওয়ার্ডে ভর্তি হন। ওইদিনই অস্ত্রপাচারের মাধ্যমে তার একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে।

শিশুটি অসুস্থ থাকায় নবজাতক ইউনিটে ভর্তি করার পর তার মা পালিয়ে যায়। তাকে আর পাওয়া যাচ্ছেনা। তিনি আরও বলেন, মা ও শিশু দুইজন দুই ওয়ার্ডে চিকিৎসাধীন থাকার কারণে প্রথমে বিষয়টি টের পাওয়া যায়নি। তবে ২৬ মে নবজাতকের মায়ের খোঁজ করা হলে তার না থাকার বিষয়ে নিশ্চিত হওয়া যায়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নবজাতক শিশুটিকে ফেলে রেখে তার মা পালিয়ে গেছেন। মাহফুজা বেগম আরও বলেন, মানসুরা ভর্তির সময় গ্রামের বাড়ির ঠিকানা লিখিয়েছেন বাবুগঞ্জের মীরগঞ্জ। ওই ঠিকানা সঠিক নয় বলে জানতে পেরেছে হাসপাতালের সমাজসেবা দপ্তর।

সেখানে স্বামীর নাম উলে¬খ না থাকলেও মানসুরার বাবার নামের স্থানে লেখা রয়েছে আহম্মেদ আলী। হাসপাতালের নার্স ও কর্মচারীরা জানান, নবজাতক কন্যাকে রেখে মায়ের পালানোর খবর ছড়িয়ে পরলে উৎসুক মানুষ ভিড় জমায় নবজাতক ইউনিটে।

মঙ্গলবার সকালে হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা দিলরুবা আক্তার রইচি বলেন, ভর্তির কাগজে দেওয়া ঠিকানা ও মোবাইল নাম্বারে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি। তাই শিশুটিকে যথাযথ কর্তৃৃপক্ষের মাধ্যমে ছোটমনি নিবাসে পাঠানোর প্রক্রিয়া চলছে। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছেন বলেও তিনি উলে¬খ করেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD