শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংঘের" উদ্যোগে লাইব্রেরী উদ্বোধন Latest Update News of Bangladesh

বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংঘের” উদ্যোগে লাইব্রেরী উদ্বোধন

শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংঘের” উদ্যোগে লাইব্রেরী উদ্বোধন




মোঃ মাসুদ সরদার: আগৈলঝাড়া থেকে ফিরে আগৈলঝাড়া উপজেলা রাজিহার ইউনিয়নের চেংগুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে “শিক্ষা ও সামাজিক উন্নয়ন সংঘের” উদ্যোগে এবং বেসরকারি সংস্থা “লাইট অফ হোপ”এর সহযোগিতায় একটি লাইব্রেরী উদ্বোধন করা হয়েছে।

ধানডোবা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের এই সংগঠনটি আজ লাইব্রেরীতে প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের উপযোগী ইংরেজি ও বাংলা সহ মোট ২৭০ টির অধিক বই প্রদান করে। এরমধ্যে রয়েছে ছবির সাহায্যে বর্ণ পরিচয়, ছড়ার বই, গল্পের বই, দৈনন্দিন উপযোগী বিভিন্ন শব্দের বই, শব্দ দিয়ে বাক্য গঠন, রূপকথার গল্প এবং দেশি-বিদেশি নানা গল্পের বই।
সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা নিশ্চিত করতে তথা শিক্ষার মানোন্নয়নে সংগঠনটি ২০১২ সাল থেকে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ লাইব্রেরী প্রতিষ্ঠা হল। সংগঠনটি স্বপ্ন হলো একদিন গৌরনদী ও আগৈলঝাড়া থানার একটি শিশুও আর্থিক অস্বচ্ছলতার কারণে স্কুল থেকে ঝরে পরবে না এবং প্রতিটি স্কুলেই তাদের কার্যক্রম ছড়িয়ে পড়বে।

লাইব্রেরীর শুভ উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমন কুমার ডালী এবং সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রাসেল সরদার। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠন টির সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতেন, কোষাধক্ষ্য মোঃ ফয়সাল হাওলাদার, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন,সাংবাদিক আতাউর রহমান (চঞ্চল) তালুকদার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ মোঃ ইস্তিকার তালুকদার, সাগর তালুকদার,মোঃমোবারক হোসেন ঘরামি,সৈয়দ অনিক,মিসেস জাকির তালুকদার,বিদ্যালয়ের সহকারী শিক্ষক আয়শা খানম, মিরুয়ারা খানম,শিরিন সুলতানা, এবং অভিভাবকবৃন্দ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD