রিফাতের হত্যাকারীদের বিচারের দাবিতে বরগুনায় মানববন্ধন Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




রিফাতের হত্যাকারীদের বিচারের দাবিতে বরগুনায় মানববন্ধন

রিফাতের হত্যাকারীদের বিচারের দাবিতে বরগুনায় মানববন্ধন




বরগুনা সংবাদদাতা॥ বরগুনায় প্রকাশ্য সড়কে স্ত্রীর সামনে রিফাত শরীফকে হত্যার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে বরগুনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।শনিবার (২৯ জুন) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বরগুনা জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুনাম দেবনাথের নেতৃত্বে এ মানববন্ধন হয়।এতে বক্তব্য রাখেন নিহত রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন, জেলা যুবলীগের সভাপতি কামরুল আহসান মহারাজ, বুড়িরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সাবু, জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুনাম দেবনাথ।মানববন্ধনে বক্তারা নৃশংস এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে হত্যাকাণ্ডে জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান।একমাত্র ছেলেকে হারিয়ে নিঃস্ব দুলাল শরীফ বলেন, রিফাতের মা শয্যাশায়ী।

গত ১৮ বছর ধরে সে প্যারালাইজড হয়ে বিছানায় পড়ে আছে। আমি ছেলের হত্যাকারীদের বিচার দাবি করছি।বরগুনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৬ নং বুড়িরচর ইউনিয়নের চেয়ারম্যান, মো. সিদ্দিকুর রহমান বলেন, সংবাদ সম্মেলনে গিয়ে কেউ কেউ খুনীদের সাথে পরিচয়, আত্মীয়তার সম্পর্ককে অস্বীকার করছেন। গুলি করে হত্যাকারীদের ধরার কথাও বলছেন৷ আমরা বলি, গুলি করে তাদের ধরতে হবে না, আপনি শুধু রাতের আঁধারে তাদের পক্ষালম্বন করা বন্ধ করেন, ন্যায়বিচার এমনিতেই নিশ্চিত হবে। কারণ, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারে খুবই আন্তরিক।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বরগুনার প্যানেল মেয়র রইসুল আলম রিপন অভিযুক্তদের অতিদ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়ে বলেন, বিপক্ষের একটি গ্রুপ মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করতে সংশ্লিষ্টতা নেই এমন ব্যক্তিদের ঘিরে বিভিন্ন মাধ্যমে বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন করছে, তবে তাদের সেই ষড়যন্ত্র আমরা আরও একবার নস্যাৎ করে দেবো।

মানববন্ধনে সুনাম দেবনাথ বলেন, রিফাত শরীফ হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও মৃত্যুদন্ড কার্যকরের দাবীতে আজ আমরা এই মানববন্ধনে উপস্থিত হয়েছি। আমরা রিফাতের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি। তিনি আরও বলেন, কার আত্মীয়, কার স্বজন, কে কে জড়িত, কে জড়িত না, তা পুলিশের তদন্তেই বেড়িয়ে আসবে। কারা হত্যা করেছে সেটাও ভিডিওতে স্পষ্টভাবে দেখা গেছে।

সেটাকে ভুলে যাবার কোন অবকাশ নেই। যারা এই খুনকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে, বরগুনার মানুষ তাদের কোনোদিনও ক্ষমা করবে না। আমরা সবাই হত্যাকারীদের বিচার চাই, এবং সে বিচার যেন একটি দৃষ্টান্ত হয়ে থাকে।পরে মানববন্ধন শেষে সুনাম দেবনাথের নেতৃত্বে বরগুনা জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রী মিন্নীকে বরগুনা সরকারি কলেজে নিয়ে যান রিফাত। কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ আরও দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকে তারা। রিফাত শরীফের স্ত্রী মিন্নী দুর্বৃত্তদের নিবৃত্ত করার চেষ্টা করেন।

কিন্তু কিছুতেই হামলাকারীদের থামানো যায়নি। তারা রিফাত শরীফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়।পরে স্থানীয় লোকজন রিফাত শরীফকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD