ভোলায় সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট এর ওরিয়েন্টেশন কর্মশালা Latest Update News of Bangladesh

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
স্ত্রীকে রেখে দশম শ্রেণির ছাত্রীকে বিয়ে করলেন মাদ্রাসা শিক্ষক দুই জেলার দীর্ঘ অপেক্ষার পালা শেষ,শীঘ্রই চালু হতে যাচ্ছে ফেরি এবারের বিশ্বকাপে জয় দিয়ে শুরু করার হাতছানি বাংলাদেশের কুয়াকাটায় আবাসিক হোটেলে আটকে তরুণীকে ধর্ষণ মেঘনায় ট্রলারডুবি; মৃত ফিরল জোনায়েদ, বাবা-দাদি নিখোঁজ সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণের দাবিতে গৌরনদীতে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি মুলাদীতে তৃণমূল অঙ্গনে মিশে থাকা অপু মোল্লাকে উপজেলা যুবদলের নেতৃত্বে দেখতে চাই যুবদল নেতাকর্মীরা জাট সরকারের আমলে হামলা মামলার স্বীকার-হাজী মনির সরদারকে মুলাদী বাটামারা ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতেচায় তৃনমূল আ’লীগ মুলাদী পৌরসভাকে আধুনিক করে গড়ে তোলার লক্ষ্যে উন্নয়ন কাজ চলছে-মেয়র রুবেল বিয়ের কনেকে সাজিয়ে বাড়ি ফেরার পথে মাইক্রোবাসচাপায়,নিহত ২




ভোলায় সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট এর ওরিয়েন্টেশন কর্মশালা

ভোলায় সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট এর ওরিয়েন্টেশন কর্মশালা




ভোলা প্রতিনিধি।।  ভোলায় জেলা মৎস্য অধিদফতরের উদ্যোগে সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের এর জেলা পর্যায়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৮ জুন) দুপুরে ভোলা সার্কেট হাউজ এর সম্মেলন কক্ষে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

জেলা মৎস কর্মকর্তা এসএম আজাহারুল ইসলাম এর সভাপত্বিতে কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা: ওলিউর রহমান, কোষ্টগার্ডের ল্যাফটেনেন্ট মো: শাকিল, প্রকল্পের উপ-পরিচালক মো: কামরুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তব্য রাখেন- সাংবাদিক অমিতাভ রায়, নেয়ামত উল্লাহ, কেন্দ্রীয় মৎস্যজীবী সমিতির জেলা শাখার সভাপতি মো: নুরুল ইসলাম, সম্পাদক আবুল কাশেম মাঝি সহ অন্যরা। অনুষ্ঠান সঞ্চালন করেন ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা মো: আসাদুজ্জামান। দিনব্যাপী কর্মশালায় বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তারা বক্তব্য রাখেন।

কর্মশালায় বলা হয়, সামুদ্রিক একান্ত অর্থনৈতিক অঞ্চলে মৎস্য জরিপ ও মজুত নিরূপন কর্মসূচি জোরদারকরণ এবং বিজ্ঞানভিত্তিক টেকসই মৎস্য মজুদ সংরক্ষণ ও ব্যবস্থাপনার উন্নয়ন ঘটানো লক্ষ্যে দেশের উপকূ’লীয় ১৬ টি জেলার ৭৫টি উপজেলার ৭৫০টি ইউনিয়নে এই প্রকল্প বাস্তবায়ন করা হয়েছ। ২০১৮ সালে এর কার্যক্রম শুরু হয়ে ২০২৩ সাল পর্যন্ত চলবে।

তিনি বলেন, একইসাথে মৎস্যসম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়নে অধিকতর কার্যকর পরিবীক্ষণ, নিয়ন্ত্রণ ও নজদারী পদ্ধতির বাস্তবায়ন। এছাড়া উপকূ’লীয় অঞ্চলের মৎস্য অবতরণ কেন্দ্র, সার্ভিস সেন্টার, মৎস্য বাজার উন্নয়ন করাসহ নানান কারণে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ১৮’শ কোটি টাকা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares