বিশ্ব শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছে বাংলাদেশ পুলিশ: বিএমপি কমিশনার Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বিশ্ব শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছে বাংলাদেশ পুলিশ: বিএমপি কমিশনার

বিশ্ব শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছে বাংলাদেশ পুলিশ: বিএমপি কমিশনার




নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪।

দিবসটি উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসটি উদযাপনের শুভ সূচনা করা হয়। পরে বঙ্গবন্ধু উদ্যান থেকে পুলিশের সকল ইউনিটসহ বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্লানেট পার্ক প্রাঙ্গণ ঘুরে জেলা শিল্পকলা একাডেমী বরিশালে এসে সমাপ্ত হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমীকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি, বরিশাল মো. জামিল হাসান, বিপিএম-সেবা, পিপিএম।

সভার শুরুতেই যে সকল শান্তিরক্ষীরা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় নিজের জীবন আত্মহুতি দিয়েছেন তাদেরকে গভির শ্রদ্ধাভরে স্মরণ করে এক মিনিট নীরবতা পালনসহ তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশ মাতৃকার সেবায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ মুক্তিযোদ্ধা সহ সকল মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে সভার সভাপতি জিহাদুল কবির বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের পুলিশ হিসেবে আজ শুধু বাংলাদেশে নয়, শান্তিরক্ষায় পুরো পৃথিবীতে অনন্য অবদান রেখে যাচ্ছে। শান্তিরক্ষায় আজ বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা দেশের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী শান্তির দূত হিসেবে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাস, সংঘাত ও দাঙ্গা দমন করে শান্তি স্থাপন তথা সেসব দেশ পুনর্গঠনেও এ দেশের শান্তিরক্ষীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন রাডার ইউনিট বরিশালের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন খন্দকার মনোয়ারুল হক, এটিডব্লিউসি, পিএসসি, শেখ হাসিনা সেনানিবাস এর লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আল মামুন পিএসসি, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) হাসান মোঃ শওকত আলী, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক (অ্যাডিশনাল ডিআইজি) আবু আহাম্মদ আল মামুন, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হােসেন, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম ম্যানেজমেন্ট) মো. জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মো. জাকির হােসেন মজুমদার, পিপিএম-সেবা, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মো. আলী আশরাফ ভূঞা, বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম, বিপিএম সহ বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ, বরিশাল মেট্রোপলিটন পুলিশ, রেঞ্জ পুলিশ, র‌্যাপিড একশন ব্যাটালিয়ন, আর্মড পুলিশ, আরআরএফ সহ বিভাগীয় সকল পুলিশ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD