বানারীপাড়ায় সড়ক নির্মাণে অনিয়ম করায় এলাকাবাসীর বিক্ষোভ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বানারীপাড়ায় সড়ক নির্মাণে অনিয়ম করায় এলাকাবাসীর বিক্ষোভ

বানারীপাড়ায় সড়ক নির্মাণে অনিয়ম করায় এলাকাবাসীর বিক্ষোভ




মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) থেকে॥ বরিশালের বানারীপাড়ায় প্রায় ৫৬ কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথের (সওজ) সড়ক নির্মাণ কাজে কম্প্রেসার মেশিন (হাওয়া যন্ত্র) দিয়ে রাস্তা পরিস্কার না করে ময়লা আবর্জনার মধ্যে কার্পেটিং করা,নি¤œমানের ম্যাগাডাম ও পাথর ব্যবহার,এ্যাজিন পর্যন্ত ঢালাই না দেওয়া, সিলেটস্যান্ট বালুর বদলে ডাস্ট ব্যবহার করা ও বিটুমিন কম দেওয়া সহ নানা অনিয়মের মধ্যে সড়কের কাজ করায় এলাকাবাসী এর প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করেছে।

 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা ১২টার দিকে বাইশারী ইউনিয়নের গরদ্দার এলাকায় কম্প্রেসার মেশিন (হাওয়া যন্ত্র) ব্যবহার না করে ময়লা আবর্জনার মধ্যে সড়কে কার্পেটিংয়ের কাজ শুরু করলে এর প্রতিবাদে স্থানীয় ইউনিয়ন যুবলীগের আহবায়ক জিয়াউদ্দিন জুয়েল ফকির ও উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা জাকির হোসেন মোল্লার নেতৃত্বে এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শন করে এক পর্যায়ে কাজ বন্ধ করে দেয়। জানাগেছে সওজ’র বরিশালের উপ-সহকারী প্রকৌশলী জুয়েল হোসেন ও কার্যসহকারী জাহাঙ্গির হোসেনের উপস্থিতিতেই মেসার্স অহিদ কন্সট্রাকশনের ম্যানেজার ইসতিয়াক আহম্মেদ মিঠু এ কার্পেটিংয়ের কাজ করছিলেন। এ সময় এলাকাবাসীর বিক্ষোভের মুখে উপ-সহকারী প্রকৌশলী জুয়েল হোসেন সটকে পড়েন এবং কার্য সহকারী জাহাঙ্গির হোসেন ও ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার ইসতিয়াক আহম্মেদ মিঠু বিক্ষুব্ধ জনতার তোপের মুখে পড়েন।

 

উপজেলার সন্ধ্যা নদীর পশ্চিমপাড়ে বাইশারী ইউনিয়নের শিয়ালকাঠি থেকে উদয়কাঠি ইউনিয়ন হয়ে বিশারকান্দি ইউনিয়নের চৌমোহনা বাজার পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) প্রায় ৫৬ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে সড়ক ও ব্রিজ-কালভার্ট নির্মাণ কাজ দু’ভাগে চলমাণ রয়েছে। শিয়ালকাঠি থেকে উদয়কাঠির বখশ বাড়ি পর্যন্ত অংশের ২২ কোটি টাকার কাজ পেয়েছে মেসার্স অহিদ কন্সট্রাকশন।

 

ওই স্থান থেকে বিশারকান্দি চৌমোহনা বাজার পর্যন্ত অপর অংশের প্রায় ৩৪ কোটি টাকার কাজ পায় মেসার্স এমএম বিল্ডার্স। শুরু থেকেই কচ্ছপ গতিতে চলমান এ নির্মাণ কাজ নিয়ে নানা অনিয়মের অভিযোগ করে আসছিলেন এলাকাবাসী।

 

পরে বিক্ষুব্ধ জনতা বিষয়টি বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলমকে মুঠোফোনে জানালে তিনি তাৎক্ষনিক সড়ক ও জনপথের বরিশালের নির্বাহী প্রকৌশলী মাসুদ খানকে অবহিত করে সড়কের কাজের মান সঠিক প্রক্রিয়ায় এগিয়ে নিতে নির্দেশ দেন।

 

এ বিষয়ে বরিশাল সওজ’র কার্য সহকারী জাহাঙ্গির হোসেন রাস্তা পরিস্কার না করে কার্পেটিংয়ের কাজ করার কথা স্বীকার করলেও দরপত্র অনুযায়ী কাজ করা হচ্ছে বলে ঠিকাদারদের পক্ষে সাফাই গাইতে থাকেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD