বানারীপাড়ায় সরকারি ম্যাপে থাকা রাস্তার জায়গায় পাকা ভবন করার অভিযোগ! Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বানারীপাড়ায় সরকারি ম্যাপে থাকা রাস্তার জায়গায় পাকা ভবন করার অভিযোগ!

বানারীপাড়ায় সরকারি ম্যাপে থাকা রাস্তার জায়গায় পাকা ভবন করার অভিযোগ!




মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) থেকে: বরিশালের বানারীপাড়ায় পৌর শহরের ২নং ওয়ার্ডের সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা চরে সরকারি খাস সম্পত্তিতে ম্যাপে থাকা রাস্তার জায়গাও দখল করে নিচ্ছে এখানকার তথাকথিত প্রভাবশালী নাম দারি ভূমি দস্যুরা। আর নামে-বেনামে সরকারি খাস সম্পত্তি দখল করে কখনও রাতের আধারে আবার দিনের আলোতে একের পর এক গড়ে তুলছে পাকা ভবন। এ যেন মামা বাড়ির খেঁজুর গুড়ের মুড়ির মোয়া ভাগাভাগি করে খাওয়ার মতো। সরকারি খাস সম্পতি দখল হওয়ার সংবাদও বহুবার প্রকাশ হয়েছে বিভিন্ন পত্রিকার পাতায়।

সরেজমিনে দেখাগেছে সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কিছুটা নড়েচরে বসে অবৈধ ভাবে গড়ে তোলা পাকা ভবনের কিঞ্চিত অংশ ভেঙ্গে ফেলে চলে যায়। তবে তাদের চলে যাওয়ার পরেই পুনরায় শুরু হয় পাকা ভবন নির্মাণের উৎসব। একটি সূত্রে জানাগেছে কখনও কখনও রহস্য জনক কারনে নিরব ভূমিকা পালন করছেন সংশ্লিষ্ট দপ্তরগুলো। আর যারা এই ভুমিহীনের জায়গা পাওয়ার দাবিদার তারা ওই সরকারি সম্পত্তির দারে কাছেও যেতে পারছেন না।

অনুসন্ধানে জানাগেছে এখানকার ধণাঢ্য রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে প্রশাসন নামে-বেনামে বহু সরকারি খাস সম্পত্তি দখল করে গড়ে তুলেছেন একাধিক ভাপা স্থাপনা। যা দেখলে ও জানলে মনে হবে এ উপজেলায় সরকারি খাস সম্পত্তি বন্টনে সরকারের কোন আইনই কাজে আসছে না। কথিত প্রভাবশালীরা তাদের ইচ্ছে মতো করে ভাগাভাগি করে নিচ্ছে এসব সম্পত্তি। অনেকে আবার নিজের নামে লিজ নিয়ে তা অধিক দামে অন্যের কাছে বিক্রি করে দিচ্ছেন বলেও অভিযোগ রয়েছে।

এই খাস সম্পতি গুলো যাদের পাওয়ার কথা ছিলো তারা রোদে পুড়ে,বৃষ্টিতে ভিজে এখনও দখল হয়ে যাওয়া জায়গার পাশে কোনমতে জীবন জীবিকা নির্বাহের জন্য রিতিমতো যুদ্ধ করে যাচ্ছেন। তার পরেও তাদের কথা কেউই ভাবেন না। অপরদিকে পৌর শহরের ১নং ওয়ার্ডের লঞ্চ ঘাট সংলগ্ন সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা সরকারি খাস সম্পত্তিও নাম-বেনামে দখল হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। অনুসন্ধানে দেখাগেছে সবকিছু মিলিয়ে এখানকার সরকারি খাস সম্পত্তি দখল নিতে উৎসব করছেন ধণাঢ্য পরিবারের প্রভাবশালীরা। আবার প্রবাসে থেকেও কেউ কেউ ৫/৬টি পাকা ভবন নির্মাণ করেছেন নামে-বেনামে। এ যেন এক অন্য জগত।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD