বরিশাল জেলা প্রশাসকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশাল জেলা প্রশাসকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল জেলা প্রশাসকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা




নিজস্ব প্রতিবেদক:আদালতের দেয়া স্থিতিবস্থার আদেশ অবজ্ঞা ও অমান্য করায় বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননা মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১৮ মার্চ) উজিরপুর সহকারি জজ আদালতে উপজেলার পূর্ব মুন্ডুপাশা এলাকার সহোদর আব্দুল ছালাম ও আলী আশরাফ খান মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক ফাতেমা তুজ জোহরা মুনা মামলাটির আদেশ দানে পরবর্তী দিন ধার্যের নির্দেশ দেন। মামলায় অভিযুক্ত অন্যান্যরা হলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সহকারি কমিশনার (ভূমি) মাছুমা আক্তার, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার জাকির হোসেন ও ইউনিয়ন সহকারি কর্মকর্তা (ভূমি) কবির হোসেন।

মামলা পরিচালনাকারি আইনজীবী আজাদ রহমান জানান, ২০১৭ সালের ৪ জানুয়ারী উপজেলার পূর্ব মুন্ডুপাশা এলাকার সহোদর আব্দুল ছালাম ও আলী আশরাফ খান জেএল ৮৩ নং জয়শ্রী মৌজার এসএ ১৫৮নং খতিয়ানের ২টি দাগের ০.৯০ একর ভূমির মধ্যে ০.১৫ একর ভূমি নিয়ে মামলা দায়ের করে চিরস্থায়ী নিষেধাজ্ঞার প্রতিকারে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রার্থনা করেন।

৫ জানুয়ারী আদালত এক আদেশে বিবাদীদের ২১ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন। বিবাদীরা কারণ দর্শানোর আদেশ প্রাপ্ত হয়ে কোন প্রকার কারণ না দর্শালে আদালত অপর এক আদেশে অস্থায়ী নিষেধাজ্ঞার দরখাস্ত শুনানী না হওয়া পর্যন্ত ওই ভূমির দখল সম্পর্কে উভয় পক্ষকে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন।

এতে পরবর্তীতে সহোদর আব্দুল ছালাম ও আলী আশরাফ খান রেজিষ্ট্রিকৃত ডাকযোগে পত্র প্রেরণ করে জেলা প্রশাসকসহ অন্যান্যদের বিরোধীয় ভূমি মিস কেসের মাধ্যমে পেরিফেরীভূক্ত করা হতে এবং খাস খতিয়ানভূক্ত করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেন।

কিন্তু বিবাদীরা সরকারের দায়িত্বশীল পদে কর্মরত থাকা স্বত্ত্বেও আদালতের স্থিতিবস্থার নোটিশ প্রাপ্ত হয়েও উজিরপুর সহকারি কমিশনার (ভূমি) অফিসে চান্দিনা ভিটি মিস কেস দাখিল করে বিরোধীয় ভূমিতে একসনা বন্দোবস্ত দেয়ার বাহান করে আব্দুল ছালাম ও আলী আশরাফ খানকে বে-দখল করার পায়তারায় লিপ্ত হয়।

এতে আদালতের আদেশ অমান্য করায় বাদীদ্বয় বিবাদীদের সিভিল জেলে পাঠানোর আবেদন জানিয়ে মামলা দায়ের করলে আদালত আদেশের জন্য রেখে দেন বলে আদালত সূত্র জানায়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD