বরিশালে সড়ক দখলে থ্রি-হুইলার Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে সড়ক দখলে থ্রি-হুইলার

বরিশালে সড়ক দখলে থ্রি-হুইলার

বরিশালে সড়ক দখলে থ্রি-হুইলার




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সরকারের বিধিনিষেধ উপেক্ষা করে বরিশালে সড়ক দখলে রেখেছে থ্রি-হুইলার। সঙ্গে বাড়িয়ে দেওয়া হয়েছে ভাড়া।

 

 

যদিও থ্রি-হুইলার শ্রমিকরা জানিয়েছেন, প্রশাসন সড়কে নামার আগেই তারা সড়ক ছাড়বেন। মূলত বিধিনিষেধ উপলক্ষ্যে রাজধানী ছেড়ে বাড়িফেরা মানুষদের নিয়ে যেতে তারা সড়কে আছেন। ওদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসন থেকে অভিযান চালাতে সড়কে নামা হবে বলে সকালেই জানানো হয়েছে।

 

 

সরকারি নির্দেশা অনুযায়ী, সোমবার সকাল থেকেই সাত দিনের জন্য সড়কে সব ধরনের যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু সেই বিধিনিষেধ উপেক্ষা করে নগরীতে স্বাভাবিক নিয়মে চলাচল করছে হলুদ অটো, আলফা মাহিন্দ্রা, সিএনজি, ব্যাটারি চালিত অটো রিকশা।

 

 

সরেজমিন সকাল পৌনে ৮টায় নগরীর রূপাতলী বাসস্ট্যান্ডে দেখা যায় পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনাগামী কয়েক শতাধিক মাহিন্দ্রা, মাইক্রো, মোটরসাইকেল ও সিএনজি অপেক্ষা করছে। লঞ্চ ও বাসে আসা যাত্রীদের নিয়ে ছুটছেন দূরপাল্লার গন্তব্যে।

 

 

এ ছাড়া বেশ কিছু দূরপাল্লার বাস দেখা গেছে চলাচল করতে। একই চিত্র আরেক বাসস্ট্যান্ড নথুল্লাবাদে। ওদিকে রাত ৩টায় শুরু করে লঞ্চঘাট থেকে কয়েক হাজার গাড়ি চলাচল করেছে। যাত্রী-স্রোতের কারণে শুধু নগরীতে চলাচল করা থ্রি-হুইলারগুলো নয়, শহরের আশপাশ এলাকা থেকেও এসেছে গাড়ি।

 

 

নগরী ঘুরে দেখা গেছে, পূর্বে হলুদ অটো ও মাহিন্দ্রায় ১০ টাকা ও সিএনজি, নীল অটোতে ১৫ টাকা ভাড়া নির্ধারিত থাকলে বিধিনিষেধ আরোপের পর কোনো নিয়মই মানা হচ্ছে না। ১০ টাকার ভাড়া বাড়িয়ে ৩০ থেকে ৫০ টাকা আদায় করা হচ্ছে। দূরপাল্লায় ভাড়ার কোনো নির্ধারণ নেই, খেয়ালখুশিমতো আদায় করছে।

 

 

বরিশাল ইজিবাইক শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক লতিফ সিকদার লেদু জানিয়েছেন, ইজিবাইক বন্ধের জন্য আমরা স্থানীয় প্রশাসন থেকে এখন পর্যন্ত কোনো নির্দেশনা পাইনি। যে কারণে ক্ষুদ্র পরিবহনগুলো চলাচল করছে। তবে গাড়িচালকদের প্রতি বলা আছে— অভারলোড করে যাত্রীবহন করা যাবে না। আর ট্রাফিক বিভাগ থেকে যখনই চলাচল বন্ধ ঘোষণা করা হবে, তখনই সড়ক ছেড়ে যাবে ইজিবাইক।

 

 

তবে অভ্যন্তরীণ রুটের কোনো বাস ছেড়ে যায়নি বলে নিশ্চিত করেছেন রূপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন।

 

 

তিনি বলেন, নিষেধাজ্ঞা অনুসারে আমরা বাস চলাচল বন্ধ রেখেছি। চেষ্টা করছি এই সময়ে শ্রমিকদের সহায়তা করার জন্য।

 

 

বরিশাল মেট্রোপলিটন (ট্রাফিক) পুলিশের উপকমিশনার জাকির হোসেন মজুমদার বলেছেন, সরকারি নির্দেশনায় আন্তঃজেলা পরিবহন বন্ধ রাখার বিষয়ে উল্লেখ করা হয়েছে। সাধারণ মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখতে নগরীর মধ্যে ক্ষুদ্র পরিবহন চলাচলে নিষেধাজ্ঞার বিষয়ে কোথাও উল্লেখ নেই।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD