বরিশালে বিভিন্ন স্থানে ৩১ মার্চ যানবাহন ও নৌ চলাচল বন্ধ থাকবে Latest Update News of Bangladesh

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১:১৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে বিভিন্ন স্থানে ৩১ মার্চ যানবাহন ও নৌ চলাচল বন্ধ থাকবে

বরিশালে বিভিন্ন স্থানে ৩১ মার্চ যানবাহন ও নৌ চলাচল বন্ধ থাকবে




অনলাইন ডেস্ক:পঞ্চম উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে চতুর্থ ধাপে ১৯ জেলার ১১০ উপজেলায় ভোট হবে ৩১ মার্চ। ওইদিন এই উপজেলাগুলোতে যানবাহন ও নৌ চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার (১৯ মার্চ) নির্বাচন কমিশন (ইসি) এ সংক্রান্ত দুটি চিঠি দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়কে।

সেই সঙ্গে এই ১১০ উপজেলায় ভোটগ্রহণের আগের দুইদিন থেকে ভোটগ্রহণের দিন রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে বলেও ইসির চিঠিতে বলা হয়।

নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান সই এক চিঠিতে বলা হয়, ‘৩১ মার্চ (রোববার) উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটের আগের দিন (৩০ মার্চ) রাত ১২টা থেকে ভোটের দিন (৩১ মার্চ) রাত ১২টা পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে। যানবাহনগুলোর মধ্যে রয়েছে বেবিট্যাক্সি/অটোরিকশা/ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো।’

তার সই করা অন্য চিঠিতে বলা হয়, ‘উপজেলা পরিষদের সংশ্লিষ্ট এলাকায় নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য ভোটের আগের দিন রাত ১২টা থেকে ভোটগ্রহণের দিন রাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিনচালিত সবধরনের নৌযান ও স্পিডবোট বন্ধ থাকবে। তবে সবধরনের ইঞ্জিনচালিত নৌযানের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়নি। বিশেষ করে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃদ ছোট নৌযান চলতে পারবে।’

নৌ ও যানবাহন উভয়ের ক্ষেত্রেই নির্দেশনায় বলা হয়, রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। আর ইসির পরিচয়পত্র থাকা সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত নৌযান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না।

নৌ-পরিবহনের বিষয়ে আরও বলা হয়, ভোটার ও জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে সব নৌযান চলাচলের ক্ষেত্রে ও দূরপাল্লার নৌযান চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। যানবাহনের বিষয়ে বলা হয়, জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

বরিশাল বিভাগের যেসব উপজেলায় বন্ধ থাকবে যানবাহন ও নৌ চলাচলঃ
১৯ জেলার ১১০টি উপজেলায় ভোট হবে। এর মধ্যে পটুয়াখালী জেলার পটুয়াখালী সদর, দশমিনা, গলাচিপা, কলাপাড়া, মির্জাগঞ্জ, দুমকী ও বাউফল উপজেলা; ভোলা জেলার দৌলতখান, তজুমদ্দিন ও লালমোহন উপজেলা; বরগুনা জেলার বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা ও পাথরঘাটা উপজেলা; পিরোজপুর জেলার পিরোজপুর সদর, ইন্দুরকানী, মঠবাড়িয়া, কাউখালী, ভাণ্ডারিয়া, নেছারাবাদ ও নাজিরপুর উপজেলা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares