বরিশালে নিম্ন মধ্যবিত্ত পরিবারের ভরসা ফুটপাতের দোকান Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে নিম্ন মধ্যবিত্ত পরিবারের ভরসা ফুটপাতের দোকান

বরিশালে নিম্ন মধ্যবিত্ত পরিবারের ভরসা ফুটপাতের দোকান




নিজস্ব প্রতিবেদক ॥  আর মাত্র ঈদুল ফিতরের পাঁচ দিন। শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা জমে উঠেছে। এবারের ঈদ কেনাকাটায় এগিয়ে আছে বরিশাল নগরের ফুটপাতের ব্যবসায়ীরা। প্রচন্ড গরমের মধ্যেও চলছে কেনাকাটার ধুম। বিশেষ করে স্বল্প আয়ের মানুষের একমাত্র ভরসা হিসেবে দেখা দিয়েছে নগরের সিটি করর্পোরেশনের সামনে জেলা পরিষদের পুকুর পাড়ের ফুতপাতের বাজার।

ঈদকে সামনে রেখে পুলিশি তৎপরতা কিছুটা কম বলে দিব্বি চলছে ফুটপাতের কেনাকাটা। দোকানে দোকানে শার্ট ও প্যান্টের পসরা সাজিয়ে বসেছেন বরিশালের ফুটপাত ব্যাবসায়ীর বলেন, বিক্রিও ভালোই হচ্ছে। সকাল থেকেই ক্রেতা সমাগম শুরু হয়েছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজের সময় বিক্রি কিছুটা বন্ধ ছিল।

তবে নামাজের পর পরই আবার ক্রেতা সমাগম বেড়েই চলছে। অন্য ফুটপাতে বসা ব্যাবসায়ী আলম বলেন, ক্রেতাদের ভীরে চাপের কারনে অনেক সময় ক্রেতা ফিরিয়েও দিচ্ছি। শুধু তাই নয় ফুটপাতের ব্যবসায়ীরা দম ফেলার সুযোগ পাচ্ছেন না। ঈদের দিন যতোই এগিয়ে আসছে বিক্রিও ততোই বাড়ছে তাদের।

বরিশাল শহরের বড় বড় শপিংমল ও বিপণি-বিতানগুলোতে লেগে আছে ঈদের ভিড়। গতকাল শুক্রবার সকালে বরিশালের হাজী মোহাম্মাদ মহাসীন মার্কেটের পাশের ফুটপাত থেকে দুই জোড়া জুতা কিনেছেন সোহেল। তিনি জানান, সস্তা মনে হলো, তাই বাচ্চাদের জন্য দুই জোড়া জুতা কিনলাম।

দাম জানতে চাইলে বলেন, দুই জোড়া জুতা পাঁচ’শ টাকা নিয়েছে। উলে¬খ্য, ঈদের কেনাকাটায় বিত্তবানদের জন্য না হলেও, নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সদস্যদের জন্য অনেকটাই আশীর্বাদ বরিশালের ফুটপাতের বাজার। নিম্ন ও মধ্যবিত্তরা পরিবারের সদস্যদের জন্য সাধ্যের মধ্যে সেরাটা খুঁজে নেন এই ফুটপাতের দোকান থেকে।

বরিশালের চকবাজার জুড়ে রাস্তার ফুটপাতে চলছে ঈদের কেনাবেচা। এর মধ্যে মধ্যে জমে উঠেছে মহাসিন মার্কেট ও সিটি মার্কেট’র বেচাকেনা। অন্যদিকে ঈদ উপলক্ষে বরিশাল নগরের গুরুত্বপূর্ন স্থান গুলোতে নজরধারী রয়েছেন প্রশাসন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD