বরিশালের হিজলায় গুয়াবাড়িয়া ভূমি অফিসের তহসিলদারের রাজত্ব Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালের হিজলায় গুয়াবাড়িয়া ভূমি অফিসের তহসিলদারের রাজত্ব

বরিশালের হিজলায় গুয়াবাড়িয়া ভূমি অফিসের তহসিলদারের রাজত্ব




হিজলা প্রতিনিধি:  বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়ীয়া ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার মোঃ আলাউদ্দিন শেখ অফিসে রাম রাজত্ব চালাচ্ছেন বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা। তাদের অভিযোগ তহসিলদার আলাউদ্দিন শেখ টাকার বিনিময়ে একজনের ভোগ দখলে থাকা জমি, অন্যায়ভাবে অন্য আরেক জনের নামে লিখে দিয়েছেন এবং তাদেরকে এমপি সাহেবের ভয় দেখানো হয়েছে। এমনই দুই ভুক্তভোগী ব্যক্তি হলেন, মাউলতলা এলাকার মোঃ মোসলেম সরদার, পিতা-মৃত: হোসেন আলী সরদার। অপরজন মোঃ তরিকুল ইসলাম, পিতা-মৃত: রফিক উদ্দিন মাল।

তারা জানান, ভিপি লিজ কেসের মাউলতলা মৌজার এস এ ২২৬ নং খতিয়ানের ১৫৯০ এবং ১৫৯১ দাগের ২৮ শতাংশ জমি তারা ভোগ দখলে আছেন এবং সরকারি খাজনাও পরিশোধ করে আসছেন। কিন্তু হঠাৎ করে সাহানুর বেগম, স্বামী-সিরাজ সরদার নামে একজন দরখাস্ত করে। এর প্রেক্ষিতে তাদের খাজনা নেয়নি তহসিলদার। এরপর তহসিলদার নিজে তদন্তে গিয়ে তাদের চার মাস ঘোরাঘুরির পরে শুধু সাহানুরের একার নামে ১৫৯১ দাগে ২৮ শতাংশ জমি লিখে দেন। অথচ সাহানুর এই জমির কোনো অংশীদার না। এই ১৫৯১ দাগে যারা ভোগদখলে আছে তাদের মধ্যে- মোঃ তরিকুল ইসলাম, পিতা-মৃত: মোঃ রফিক উদ্দিন মাল ৬ শতাংশ, আঃ খালেক হাওলাদার, পিতা-মৃত: আঃ রহমান হাওলাদার ৬ শতাংশ এবং শাহে আলম সরদার, পিতা- মৃত: মকবুল সরদার ৬ শতাংশ, মোট ১৮ শতাংশ।

আর ১৫৯০ দাগে মোঃ মোসলেম সরদার, পিতা-মৃত: হোসেন আলী সরদার ১০ শতাংশ ভোগদখলে আছেন। দুই দাগের ২৮ শতাংশ জমির মালিক তারা কিন্তু তহসিলদার টাকার বিনিময়ে অন্যায় ভাবে ২৮ শতাংশ জমি সাহানুর বেগমকে লিখে দিয়েছেন। শুধু তাই না, তহসিলদার তাদের এটাও বলছেন যে, এমপি সাহেব ফোনে সব বলেছেন। আর সেই মতোই কাজ হয়েছে। এ ব্যাপারে তহসিলদারকে বারবার ফোন করলেও পাওয়া যায়নি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD