ববি শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর ভিসি পূর্ণ মেয়াদে ছুটি,শিক্ষার্থীদের উল্লাস Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ববি শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর ভিসি পূর্ণ মেয়াদে ছুটি,শিক্ষার্থীদের উল্লাস

ববি শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর ভিসি পূর্ণ মেয়াদে ছুটি,শিক্ষার্থীদের উল্লাস

ববি শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর ভিসি পূর্ণ মেয়াদে ছুটি,শিক্ষার্থীদের উল্লাস,voiceofbarishal.com




নিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর মেয়াদকাল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হককে।সোমবার (২৯ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ওই আদেশে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ববি’র ভিসি ড. এসএম ইমামুল হককে ব্যক্তিগত ও প্রশাসনিক প্রয়োজনে ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত ৪৬ দিনের ছুটি মঞ্জুর করেছেন।উপাচার্যের অনুপস্থিতিতে ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহাবুব হাসান নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।এই আদেশ রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জারি করা হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

এদিকে, এই খবরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করেছেন।বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা লোকমান হোসেন ও শফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীদের ত্যাগের ফল আমরা অনেক প্রতীক্ষার পর পেয়েছি। ‘দুর্নীতিবাজ ও রাজাকার’ এই ভিসিকে তার মেয়াদকাল পর্যন্ত ছুটি দেওয়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তারা।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে আন্দোলনরতদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেওয়ায় আন্দোলন আরও বেগবান হয়, যা টানা ৩৫ দিন ধরে চলে। এর মধ্যে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ, অপসারণ অথবা মেয়াদকাল পর্যন্ত ছুটির দাবীতে সড়ক অবরোধ, বিক্ষোভ, মশাল মিছিল, কুশপুত্তলিকা দাহ, রক্ত দিয়ে ভিসি-বিরোধী নানা শ্লোগান লেখা, আমরণ অনশনসহ নানা কর্মসূচি পালন করে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD