প্রবস্থানে ভাঙা সুঁই রেখে সেলাই করে দিলেন নার্স Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




প্রবস্থানে ভাঙা সুঁই রেখে সেলাই করে দিলেন নার্স

প্রবস্থানে ভাঙা সুঁই রেখে সেলাই করে দিলেন নার্স




রাহাদ সুমন, বানারীপাড়া: এক প্রসূতির সন্তান প্রসবের পর পেটে ভাঙা সুঁই রেখেই সেলাই সম্পন্ন করার অভিযোগ উঠেছে। নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকাদের বিরুদ্ধে এ অভিযোগ ওই প্রসূতি ও তার স্বজনদের । প্রসূতি সোনিয়া বেগম নেছারাবাদ উপজেলার পূর্ব জগন্নাথকাঠি গ্রামের রিকশাচালক মনির হোসেনের স্ত্রী।এ ঘটনায় ভুক্তভোগী সোনিয়া বেগম গত শনিবার নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স গৌরি ও সুমিত্রার বিরুদ্ধে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

সোনিয়া বেগম জানান, গত ৪ মার্চ সন্তান প্রসবের জন্য তিনি নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরদিন (৫ মার্চ) স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা গৌরি ও সুমিত্রার তত্ত্বাবধানে নরমাল ডেলিভারিতে (স্বাভাবিক প্রসব) মেয়ে সন্তানের জন্ম হয়। প্রসবকালীন প্রসবস্থানে কাটাছেঁড়া করা হয় এবং সন্তান প্রসবের পর সেবিকা গৌরি কাটা স্থানে সেলাই করার সময় ভাঙা সুঁই ভেতরে রেখেই ব্যান্ডেজ করেন ।

তিনি জানান, হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর তার সেলাইয়ের জায়গায় ক্রমেই ব্যথা বাড়তে থাকে। এতে সুস্থতার পরিবর্তে তিনি অসুস্থ হয়ে পড়েন। সোনিয়া এ নিয়ে ওই হাসপাতালের ডা. আসাদুজ্জামানের কাছে একাধিকবার চিকিৎসা করে তার দেয়া ওষুধ সেবন করেও সুস্থ হতে পারেননি। এক সময় তার সেলাইয়ের জায়গা ফুলে ওঠে। পরে নিরুপায় হয়ে তিনি স্থানীয় একটি প্রাইভেট ক্লিনিকে গিয়ে সমস্যার কথা বললে সেখানকার চিকিৎসক তার সেলাইয়ের জায়গায় পুনরায় অপারেশন করে একটি ভাঙা সুই বের করেন।

সোনিয়া অভিযোগ করে বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা গৌরি ও সুমিত্রার খামখেয়ালিপনায়ই এ ঘটনা ঘটেছে। গৌরি ভালোভাবে ডেলিভারি করার জন্য তার কাছ থেকে ১ হাজার ৪শ টাকা বকশিশ নিয়েছেন। কিন্তু শরীরের অসুস্থতার কথা জানানোর জন্য বার বার হাসপাতালে এলেও গৌরিকে আর খুঁজে পাওয়া যায়নি।

বিষয়টি ষড়যন্ত্রমূলক দাবি করে সেবিকা গৌরি বলেন, ওই দিন হাসপাতালে সোনিয়ার ডেলিভারি তিনি করেছেন। অনাকাঙ্ক্ষিতভাবে সেলাই স্থানে সুঁই ভেঙে থেকে যেতে পারে। কিন্তু ঘটনা যদি তাই ঘটে তাহলে সোনিয়ার সঙ্গে কেন যোগাযোগ করেননি?

এ ব্যাপারে হাসপাতালের টিএইচও ডা. তানভীর আহম্মেদ বলেন, বিষয়টি আমি শুনেছি। ওই রোগী আমার কাছে একটি লিখিত অভিযোগও দিয়েছেন। এ ঘটনায় শনিবার দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD