পুলিশকে সর্বক্ষেত্রে দায়িত্বশীল হতে হবে: বরিশাল ডিআইজি Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পুলিশকে সর্বক্ষেত্রে দায়িত্বশীল হতে হবে: বরিশাল ডিআইজি

পুলিশকে সর্বক্ষেত্রে দায়িত্বশীল হতে হবে: বরিশাল ডিআইজি

পুলিশকে সর্বক্ষেত্রে দায়িত্বশীল হতে হবে: বরিশাল ডিআইজি




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ আজ বরিশাল মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম এর সভাপতিত্বে জানুয়ারী/২০২১ মাসের অপরাধ পর্যালোচনা সভা রেঞ্জ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বরিশাল রেঞ্জের ছয়টি জেলার পুলিশ সুপারগণ সহ বরিশাল বিভাগের বিভিন্ন পুলিশ ইউনিটের প্রতিনিধিগণ আজকের অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

ডিআইজি বিভিন্ন ক্যাটাগরীতে রেঞ্জের শ্রেষ্ঠ অফিসারদের পুরস্কৃত করেন। একই সাথে ডিআইজি বরিশালের বিভাগীয় কমিশনার এবং পটুয়াখালী জেলার বিদায়ী পুলিশ সুপার এর বিদায় সংবর্ধনায় বরিশালে তাঁদের বিদায়ক্ষণকে স্মৃতিময় করে রাখতে তাঁদেরকে ক্রেস্ট প্রদান করেন।

 

এসময় তাঁরা বরিশালে তাঁদের কর্মকালীন সময়ের স্মৃতিচারণ করেন। এদিকে সভাপতি মহোদয় দিনব্যাপী অপরাধ পর্যালোচনা সভায় রেঞ্জের অপরাধের তুলনামূলক চিত্র ও সার্বিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি মামলা তদন্তের মান বাড়াতে সর্বাধুনিক তথ্য-প্রযুক্তির সাহায্য নিতে বলেন, মামলার সাক্ষ্য-প্রমাণের ডিজিটালাইজেশনের কথা বলেন। তদন্তের মান ও সততার (রহঃবমৎরঃু) বিষয়ে তিনি আপোষহীন হওয়ার নির্দেশনা দেন। তিনি বলেন, পুলিশকে সর্বক্ষেত্রে দায়িত্বশীল হতে হবে এবং দুষ্কৃতিকারীদের হতে সতর্ক থেকে ডিউটি পালন করতে হবে।

 

মাদকের বিরুদ্বে দৃঢ়-কঠোর অবস্থান নিতেও তিনি নির্দেশ দেন এবং থানায় পুলিশের আচার-আচারণের ক্ষেত্রে মার্জিত ও সু-শোভন ব্যবহারের ব্যত্যয় না ঘটাতে নির্দেশ প্রদান করেন।এসময় তিনি আরো বলেন, থানায় সততা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে; থানায় আগত সেবা প্রত্যাশীদের প্রতি আরও সচেতন হতে হবে। প্রতিটি পুলিশ সদস্যকে জনগণকে সেবা প্রদানের মানসিকতা তৈরি করতে হবে।

 

বরিশাল রেঞ্জের অপরাধের সার্বিক চিত্র আজকের সভায় প্রতিফলিত হয়েছে; রেঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতি যেকোনো সময়ের তুলনায় ভালো রয়েছে। এ ধারা অব্যাহত থাকবে বলে সভাপতি মহদয় দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। রেঞ্জের সার্বিক অপরাধচিত্র আজকের পর্যালোচনা সভায় জেলার পুলিশ সুপারগণসহ পুলিশের অন্যান্য স্টেকহোল্ডারদের নিকট পরিষ্কার হয়ে ওঠে।

 

উক্ত অপরাধ পর্যালোচনা সভায় আরো উপস্থিত ছিলেন রেঞ্জ কার্যালয়ের অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার বৃন্দ, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও স্টাফ অফিসার টু ডিআইজি, বরিশাল রেঞ্জের বিভিন্ন জেলায় সংযুক্ত ৩৭ তম বিসিএস (পুলিশ) ব্যাচের ০৪ জন এএসপি (প্রবেশনার) এবং অন্যান্য অফিসারবৃন্দ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD