পাথরঘাটার ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন Latest Update News of Bangladesh

রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পাথরঘাটার ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন

পাথরঘাটার ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন




বরগুনা প্রতিনিধি: পাথরঘাটায় সিনিয়র জুডিশিয়াল মেজিষ্ট্রেট আদালত ভবন নির্মানে বাধাঁ প্রদান করার অভিযোগ এনে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রোকনুজ্জামান খানের বিরুদ্ধে মানববন্ধন করেছে পাথরঘাটা আইনজীবি সমিতি। আজ (বুধবার) বেলা ১১টার সময় পৌরসভার রাসেল ষ্কয়ারে পাথরঘাটা আইনজীবি সমিতির সভাপতি এ্যডভোকেট মোঃ মশিউর রহমান খানের সভাপতিত্বে এই মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। মানববন্ধনে আইনজীবি ও তাদের সহকারি, সাংবাদিক, বিচার প্রার্থীসহ ৩ শতাধিক নানা পেশার মানুষ অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, অ্যাডভোকেট সাইদুল কবির ফারুক, এ্যডভোকেট আবদুর রহমান জুয়েল,পাথরঘাটা প্রেক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ্যডভোকেট নাসির উদ্দিন সোহাগ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা মিলন, অ্যাডভোকেট টিটপ কুমার রায় বিটুলসহ অনেকে।

সিনিয়র আইনজীবি ও পাথরঘাটা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাবির হোসেন জানান, যেখানে এখন আদালত ভবন নির্মানে বাঁধা আসছে। তারই পাশে কিছুদিন পুর্বে আমাদের আইনজীবি সমিতির ভবন হয়েছে এবং আদালত ভবনের প্লানের মাপ দিয়ে মাটি পরিক্ষানিরিক্ষা হয়েছে। তখন কোন বাধা আসেনি, বর্তমানে ইউএনও কারও মদদে সপ্রনদিত হয়ে ব্যাক্তিগতভাবে বাধা প্রদান করছে বলে তিনি দাবী করেন। তিনি বলে, বরাদ্ধকৃত টাকা ফেরত গেলে আমরা এই রোকনুজ্জামান খানের বিরুদ্ধে কঠোর আন্দোলন করব বলে জানান তিনি ।

পাথরঘাটা আইনজীবি সমিতির সভাপতি এ্যডভোকেট মোঃ মশিউর রহমান খান জানান, এই উপজেলার ১৯৬৯ সালে নির্বাহী আদালত গঠিত হয়। পরে ১৯৮৫ সালে পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বরে আদালত বভন নির্মান করা হয়। দীর্ঘ ৩০ বছর ধরে ওই বভনে বিচার বিভাগ কাজ করার পর ২০১৫ সালে ভবনটি পরিত্যাক্ত ঘোষনা করে গনপূর্ত বিভাগ। পরে পাথরঘাটা কেএম সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের একটি শিশুশ্রেনী ঝড়াঝির্ণ ভবন ভাড়া নিয়ে সিনিয়র জুডিশিয়াল মোজিষ্টেটের বিচার কার্য চলছে। চলতি মাসে আদালত ভবন নির্মানে ১ কোটি ৮৭ লক্ষ টাকা বরাদ্ধ পেয়ে গনপূর্ত বিভাগ পরিত্যাক্ত ভবনের পাশে কাজ করতে গেলে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার তাদের পরিষদের জায়গা দাবী করে ভবন নির্মানে বাধা প্রদান করেন। এতে আইনজীবিরা ক্ষিপ্ত হয়ে ইউএনও’র বিরুদ্ধে মানববন্ধন করে

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রোকনুজ্জামান খান জানান, সরকারের অনুমতি ছাড়া পাথরঘাটা আইনজীবি সমিতি আমার বিরুদ্ধে মানববন্ধন করেছে। তারা আইনের রক্ষক হয়ে আইন বঙ্গ করছেন। আমি এ ব্যাপারে মিডিয়ার কাছে কোন বক্তব্য দিতে চাইনা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD