পটুয়াখালীর বাউফলে পোষ্ট অফিসের বেহাল দশা Latest Update News of Bangladesh

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পটুয়াখালীর বাউফলে পোষ্ট অফিসের বেহাল দশা

পটুয়াখালীর বাউফলে পোষ্ট অফিসের বেহাল দশা

পটুয়াখালীর বাউফলে পোষ্ট অফিসের বেহাল দশা




বাউফল প্রতিনিধি॥ পটুয়াখালীর বাউফল উপজেলা সদর পোষ্টঅফিসের অবস্থা বেহাল হয়ে পড়েছে। কার্যালয়ের সামনের অংশ ও আশপাশ লতাপাতা, গাছপালা ও জঙ্গলে ছেয়ে গেছে। লতাপাতার ভারে নিঃশ্বাস ফেলতে পারছে না ডাকঘরটি। অফিসের কর্তাব্যক্তির খেয়াল নেই। তিনি অফিসে আসেন আর যান।অফিস বন্ধ হওয়ার পর দেখা যায় ডাকঘরের চত্বরে বহিরাগতের আড্ডাখানা। আশপাশের দোকানদার পথচারীরা ওই অফিসের প্রবেশ পথে সারেন প্রসাবের কাজ।

 

 

সরেজমিনে দেখা গেছে, অফিসে প্রবেশ পথে, ছাদে ও আশপাশে লতাপাতা ও গাছপালায় ছেয়ে গেছে। ডাকঘরটি সংস্কারের অভাবে নষ্ট হচ্ছে মূল্যবান আসবাবপত্র ও গুরুত্বপূর্ণ কাগজপত্র। ছাদ দিয়ে বৃষ্টির পানি চুইয়ে পড়ায় অফিসের স্যাঁতসেঁতে পরিবেশে কর্মকর্তা ও কর্মচারীদের বসার চেয়ার টেবিল নষ্ট হচ্ছে এবং অফিসের ছাদ ও দেয়াল ড্যাম হয়ে যাওয়ায় প্লাস্টার খসে পড়ছে। অফিস ভবনের মধ্যে পোষ্টমাস্টারের কোয়ার্টার তাও পরিত্যক্ত হয়ে গেছে। গ্রাহকদের বসার কোন ব্যবস্থা নেই। জরাজীর্ণ অবস্থায় চলছে ডাকঘরটির কার্যক্রম। দেখার কেহ নেই। দৈনিক প্রায় ৩০০ লোক চিঠিপত্র ছাড়াও টাকা লেনদেন করতে আসেন এই অফিসে।

 

 

স্থানীয়রা জানান, ডাকঘরটির অবস্থা খুবই করুন অবস্থা। অফিসের চারপাশে গাছপালায় ছেয়ে গেছে। বহিরাগতদের আড্ডাখানায় পরিণত হয়েছে অফিস চত্বরে। ডাকঘরে প্রবেশ পথে পাশের দোকারদার ও পথচারিরা প্রসাব করে।

 

 

এ বিয়য়ে বাউফল উপজেলা সদর পোষ্টমাস্টার মো. ইব্রাহিম অফিস চত্বরে বহিরাগতদের আড্ডা ও প্রসাবের কথা স্বীকার করে বলেন, এখন নেট দওেয়া হয়েছে প্রসাব করতে পারবে না। বর্ষার জন্য অফিসের সামনে ও আশপাশে গাছপালা, লতাপাতা ছেয়ে গেছে। অচিরেই এগুলো পরিস্কার করা হবে।

 

 

তিনি আরো বলেন, ডাকঘরটি দীর্ঘদিন জরাজীর্ণ থাকায় কক্ষগুলো ব্যবহারের অনুপযোগী হযে পড়েছে। ছাদ দিয়ে বৃষ্টির পানি চুইয়ে পড়ায় অফিস স্যাঁতসেঁতে হয়ে গেছে এবং দেয়াল ড্যাম হয়ে যাওয়ায় প্লাস্টার খসে পড়ছে। যে কোন সময় বড় ধরনের দুঘর্টনা ঘটতে পারে। শুনেছি টেন্ডার হয়েছে এ ব্যাপারে জেলা স্যাররা বিস্তারিত বলতে পারবেন।

 

 

জেলা পোষ্ট অফিস পরিদর্শক আবু সালেহ মো. মুছা বলেন, বাউফলের পোষ্ট অফিসটি ব্যবহারের অনুপযোগী হওয়ায় অন্যত্র অফিস ভাড়া নেওয়া হবে। জরাজীর্ণ অফিসের ভবনটি ভেঙ্গে নতুন ভবন নির্মাণের জন্য খুলনায় প্রস্তবনা পাঠানো হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD