নিজ বাসায় অবরুদ্ধ যুগ্ম মহাসচিব সরোয়ার ! Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নিজ বাসায় অবরুদ্ধ যুগ্ম মহাসচিব সরোয়ার !

নিজ বাসায় অবরুদ্ধ যুগ্ম মহাসচিব সরোয়ার !




রুশদা হাসান॥ ছাত্রদলের কমিটি গঠন নিয়ে এবার নিজ বাসভবনে নেতাকর্মী দ্বারা অবরুদ্ধ হলেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ার। ছাত্রদলের ত্যাগী নেতাকর্মীরা গতকাল বেলা ১১টার দিকে মিছিল নিয়ে তার বাসভবনের সামনে গিয়ে নানা শ্লোগান দিতে থাকে। প্রায় ৩০ মিনিট পর সরোয়ার বিক্ষুব্ধ নেতাকর্মীদের সামনে এসে বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার আশ্বাস দিলে স্থান ত্যাগ করেন নেতাকর্মীরা। সূত্রে জানা যায়, বরিশাল ছাত্রদলের বর্তমান অবস্থা নিয়ে নানা আলোচনা সমালোচনা চলছে দীর্ঘদিন ধরেই। তবে সম্প্রতি বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের কমিটির তালিকা কেন্দ্রে পাঠানোর খবরে হঠাৎই বিক্ষুব্ধ হয়ে ওঠেন ত্যাগী নেতা-কর্মীরা। আর তাদের বিক্ষুব্ধ হয়ে ওঠার পেছনে জোরালো রুপ দিয়েছে এখানকারই বিএনপি নেতাকর্মীদের কর্মকান্ড।

বিশেষ করে বেশি সমালোচিত হচ্ছেন বরিশাল বিএনপির কর্ণধর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার। সাম্প্রতিকালে এখানকার ছাত্রনেতা বা কমিটির সভাপতি সম্পাদকদের সাথে কোন ধরনের আলোচনা ছাড়াই বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রিন্স ও সরোয়ারের ব্যক্তিগত সহকারী জসিমের তৈরি নতুন কমিটির অনুমোদন চেয়েছেন বলে জানাগেছে। কিন্তু আলোচনা ছাড়াই এই নেতা কিভাবে এমন সিদ্ধান্ত নিলেন এমন প্রশ্নে তৃণমূল ছাত্রদলের অধিকাংশ নেতাকর্মী ক্ষুব্ধ হয়েছেন। যদিও সরোয়ার সেই প্রস্তাবনায় কার কার নাম রেখেছেন সেই বিষয়টি নিশ্চিত না হওয়া গেলেও নেপথ্যে থেকে বরিশালের কোন নেতা কলকাঠি নেড়েছেন তা বোঝার অপেক্ষা রাখে না। জানা গেছে, সরোয়ারের আস্থাভাজন বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ওহিদুজ্জামান প্রিন্স ও ব্যক্তিগত সহকারী জসিম তাদের পছন্দসই ব্যক্তি বিশেষকে কমিটিতে অন্তর্ভূক্তি দেয়ার লক্ষে গোপনে প্রস্তাবনাটি তৈরি করেন।

এমনকি সেই প্রস্তাবনাটি নিয়ে এখানকার ছাত্র নেতাদের সাথে কোন ধরনের আলোচনা না করেই সরোয়ারের সুপারিশ নিয়েছেন। পরবর্তীতে তা পাঠিয়ে দেয়া হয়েছে বিএনপির হাইকমান্ডে। অথচ এই পুরো বিষয়টি সম্পর্কে বরিশাল জেলা বা মহানগর ছাত্রদলের কোন নেতাই অবগত নন। মূলত এ কারণেই নেতা সরোয়ারকে দোষারোপ করে বিষয়টি সম্পর্কে খোঁজখবর নিতে বরিশাল ছাত্রদলের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে চেষ্টা চালানো হচ্ছে। কিভাবে এই গোপন প্রস্তাবনার বিষয়টি শীর্ষ নেতৃবৃন্দের দৃষ্টিতে নিয়ে আসা যায়। একাধিক ছাত্রনেতা অভিযোগ করেছেন, মেয়দোত্তীর্ণ কমিটির বিষয়টি বিগত সময়ে কেন্দ্রকে অবহিত করে সমাধান চাওয়া হয়েছিল। যার প্রেক্ষিতে কেন্দ্র থেকে প্রস্তাবনা পাঠানোর দিক নির্দেশনা ছিল।

কিন্তু এই বিষয়টিকে ছাত্রদলের সভাপতি বা সম্পাদককে অবহিত না করে তালিকা প্রস্তুত করেন বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রিন্স ও সরোয়ারের ব্যক্তিগত সহকারী জসিম। যে বিষয়টি নেতাকর্মীদের মাঝে অষন্তোষ সৃষ্টি করেছে। যার ধারাবাহিকতায় কোনরূপ পূর্ব ঘোষণা ছাড়াই বরিশাল ছাত্রদলের নেতাকর্মীরা গতকাল বেলায় ১১টার দিকে ঝটিকা মিছিল নিয়ে সরোয়ারের বাসভবনের সামনে উপস্থিত হন। এ সময় তারা বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রনেতা বলেন, প্রিন্স কখনো ছাত্র রাজনীতি করেনি। তাই ছাত্রদলের কমিটির তালিকা তিনি করতে পারেন না। তাছাড়া মেয়াদোত্তীর্ণ কমিটির কোন নেতার সাথেও বিষয়টি আলোচনা করা হয়নি বলে দাবী করেন তিনি। নেতাকর্মীদের কাছে অনেকটা অবরুদ্ধ হয়ে পড়েন সরোয়ার। প্রায় ৩০ মিনিট পর সরোয়ার বাহিরে এসে বিক্ষুব্ধ নেতাকর্মীদের সাথে কথা বলেন। এ সময় তিনি ছাত্রদলের সাবেক জেলা সভাপতি মামুন মৃধা ও মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক খন্দকার লিমন ও বিএম কলেজ সভাপতি মশিউর রহমান মঞ্জুর সাথে যোগাযোগ করতে বলেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে আলোচনা হবে জানালে বিক্ষুব্ধ নেতাকর্মীরা স্থান ত্যাগ করেন।

বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাসুদ হাসান মামুন ও মহানগর ছাত্রদলের সভাপতি খোন্দকার আবুল হাসান লিমনের ভাষ্য হচ্ছে- তারা নিশ্চিত হয়েছেন ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার অপেক্ষায় রয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যে এই কমিটি আনুষ্ঠানিক ভাবে রুপ পেতে পারে বলেও জানান তারা। কিন্তু কে বা কারা কমিটির প্রস্তাবনা কেন্দ্রে পাঠিয়েছেন সেই বিষয়টি তারা অবগত নন। তবে জেনেছেন স্থানীয় বিএনপি কমিটি অনুমোদন চেয়ে তালিকা কেন্দ্রে পাঠিয়েছেন। বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলছেন, ছাত্রদলের কমিটি গঠনের খবর অনেকদিন পর্যন্তই শুনছি কিন্তু কার্যকর হচ্ছেনা। তবে যেকোন সময়েই কমিটি গঠন হতে পারে বলেও স্বীকার করেন তিনি। কেন্দ্রে তালিকা পাঠানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন সময়েই তালিকা পাঠানো হয়েছে। এখন কোনটা ধরে কোনটা বাদ দেয় সেটা বলা যাচ্ছে না।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD