তফসিল ঘোষণার আগেই প্রার্থীদের দৌড় Latest Update News of Bangladesh

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




তফসিল ঘোষণার আগেই প্রার্থীদের দৌড়

তফসিল ঘোষণার আগেই প্রার্থীদের দৌড়




স্টাফ রিপোর্টার॥ দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে তফসিল ঘোষণার আগেই বরিশাল জেলার দশটি উপজেলার বর্তমান চেয়ারম্যানদের পাশাপাশি সম্ভাব্য শতাধিক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান প্রার্থীরা নৌকার মাঝি হওয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন।তৃণমূল নেতাকর্মীদের সমর্থন আদায়ের পাশাপাশি সিনিয়র নেতাদের মন জয় করার জন্য সম্ভাব্য প্রার্থীরা দলীয় কর্মসূচীতে সমর্থকদের নিয়ে অংশগ্রহণসহ কারণে অকারণে জেলা ও উপজেলার নেতৃবৃন্দের মন জয় করার জন্য জোর লবিং শুরু করেছেন। এ সব প্রার্থীর সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চালাচ্ছেন প্রচার। প্রার্থীদের নিয়ে তৃণমূল পর্যায়ের সাধারণ ভোটারদের মধ্যে চলছে আলোচনার ঝড়।

 

 

আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জানান দিলেও বসে নেই বিএনপির সম্ভাব্য প্রার্থীরা। একাধিক প্রার্থীরা বলেছেন, তারা প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করলেও কেন্দ্র থেকে স্থানীয় সরকারের এ নির্বাচনে অংশগ্রহণ করা হবে কিনা তারা সেই সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন।

 

তবে বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের দাবি শেষ পর্যন্ত স্থানীয় সরকারের এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। আর ক্ষমতাসীন দলের সম্ভাব্য প্রার্থীরা তাকিয়ে আছেন এ অঞ্চলের আওয়ামী লীগের অভিভাবক ও জেলা সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সমর্থন আদায়ের জন্য।

 

জানা গেছে, জেলার মধ্যে সবচেয়ে বেশি নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে নদীবেষ্টিত মুলাদী উপজেলায়। ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত মোস্তাক আহমেদ সেন্টুর বড়ভাই আওয়ামী প্রজন্ম লীগের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান নিলু, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক বিশিষ্ট শিক্ষানুরাগী জহির উদ্দিন খসরু, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল হাসান মিঠু খান, যুগ্ম সম্পাদক কাজী মইনুল আহসান সবুজ, জাতীয় পার্টির উপজেলা সভাপতি মোঃ হারুন-অর রশিদ খান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি আব্দুস সাত্তার খান সম্ভাব্য প্রার্থী হিসেবে কৌশলে নির্বাচনী মাঠ গোছাতে ব্যস্ত সময় পার করছেন।

 

অপরদিকে রাজনৈতিক সচেতন বলেখ্যাত গৌরনদী উপজেলায় আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাধারণ ভোটারদের আলোচনার শীর্ষে রয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক তরুণ নেতা শিল্পপতি আলহাজ মোঃ নুরুজ্জামান ফরহাদ মুন্সী।

 

এ উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে রয়েছেন-বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রবীণ নেতা এইচএম জয়নাল আবেদীন, পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া এবং উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল ইসলাম দিলীপ।

 

সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে কৌশলে মাঠ গোছাচ্ছেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন মোল্লা, খাঞ্জাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি এমদাদ হোসেন হাওলাদার ও আওয়ামী লীগ নেতা প্রণব রঞ্জন দত্ত বাবু।

 

আওয়ামী লীগের সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটারদের আলোচনার অগ্রভাবে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সাহিদা আক্তার।

 

 

বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ করলে গৌরনদী উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় নেতাকর্মীদের আলোচনায় রয়েছে উপজেলা বিএনপির সহসভাপতি মনজুর হোসেন মিলন ও জেলা উত্তর মহিলা দলের সভাপতি তাসলিমা পারভীন।

 

বরিশাল সদর উপজেলায় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন-বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম ছবি, সাবেক ছাত্রলীগ নেতা ইমরান শহীদ চপল।

 

বিএনপির সম্ভাব্য প্রার্থী হতে পারেন উপজেলা বিএনপির সহসভাপতি নুরুল আমিন। ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হতে পারেন চরমোইয়ের পীরের চাচা মাওলানা সৈয়দ মোঃ নাছির আহম্মেদ কাওছার।

 

জাতীয় পার্টির প্রার্থী তালিকায় রয়েছেন আলতাফ হোসেন ভাট্টি।

 

দীর্ঘ ২৭ বছর পর উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের পর আগৈলঝাড়ায় উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠ গোছাচ্ছেন-উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির সিনিয়র সহসভাপতি জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার আব্দুর রইচ সেরনিয়াবাত, নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটন, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম মোর্তুজা খান, আওয়ামী লীগ নেতা রুস্তম সেরনিয়াবাত, উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও বঙ্গবন্ধু কেন্দ্রীয় সৈনিক লীগের কার্যনির্বাহী কমিটির সহসভাপতি নাজমুল ইসলাম কিরণ সেরনিয়াবাত ও জেলা পরিষদের সদস্য এ্যাডভোকেট রনজিত কুমার সমদ্দার। তবে দল যাকে মনোনয়ন দেবেন তার হয়েই নির্বাচনী মাঠে কাজ করবেন বলে জানিয়েছেন এ উপজেলার সম্ভাব্য প্রার্থীরা।

 

 

বাবুগঞ্জ উপজেলার সাধারণ ভোটারদের আলোচনার অগ্রভাগে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার খালেদ হোসেন স্বপন।

 

উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু ভোটারদের জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন।

 

একইভাবে বাকেরগঞ্জ, মেহেন্দীগঞ্জ, হিজলা ও বানারীপাড়া উপজেলায় বর্তমান ও নতুন সম্ভাব্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা কৌশলে মাঠ গোছাতে ও দলের সিনিয়র নেতৃবৃন্দের সমর্থন আদায়ে জোর তদ্বির শুরু করেছেন।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares