ট্রাকের ওজন নিতে পারছেনা মীরগঞ্জের পন্টুন,ফেরী পারাপার বন্ধ Latest Update News of Bangladesh

রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ট্রাকের ওজন নিতে পারছেনা মীরগঞ্জের পন্টুন,ফেরী পারাপার বন্ধ

ট্রাকের ওজন নিতে পারছেনা মীরগঞ্জের পন্টুন,ফেরী পারাপার বন্ধ




আরিফ হোসেন।। বাবুগঞ্জের আড়িয়াল খাঁ নদীর মীরগঞ্জ ফেরী ঘাটে অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক নিয়ে পন্টুন এবং গ্যাংওয়ে ডুবে যাওয়াতে পারাপার বন্ধ রয়েছে। ইঞ্জিন চালিত ট্রলারে সাধারণ যাত্রী পারাপারসহ সকল ধরনের ব্যবসায়ীক কার্যক্রম ব্যহত হচ্ছে।

সাধারণ যাত্রীরা ট্রলারযোগে পারাপার হলেও বরিশাল জেলা শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে মূলাদি, হিজলা, মেহেন্দীগঞ্জ এবং কাজীরহাট থানার। এ ঘটনা ঘটেছে শনিবার সকাল ৮টায়। সরেজমিন ঘুরে দেখা গেছে আড়িয়াল খাঁ নদীর মীরগঞ্জ ফেরীঘাটের পূর্বপারে পল্লী বিদ্যুতের খুটি বোঝাই মেসার্স রাজ এন্টারপ্রাইজের একটি ট্রাক(ঢাকা মেট্রো ট-১৬-৮৩০৩) পন্টুন এবং গ্যাংওয়েসহ পানিতে ডুবে আছে।

এ ব্যাপারে ফেরী পরিচালনার সুপার ভাইজার রফিকুল ইসলাম বলেন,গতকাল শনিবার সকাল ৮টায় মীরগঞ্জের পশ্চিম পার থেকে পণ্য বোঝাই ট্রাকটিসহ অন্যান্য যান নিয়ে ফেরীটি নদের পূর্ব পারে পৌঁছে। ট্রাকটি ফেরী থেকে নদী পারে উঠতে গেলে অতিরিক্ত ওজনের কারণে পন্টুন এবং গ্যাংওয়েসহ পানিতে ডুবে যায়। এ ব্যাপারে শুধু অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাকের উপর দায়ভার চাপিয়েছেন ফেরী বিভাগের কর্মকর্তাগণ। কারণ হিসেবে বলা হয়েছে ট্রাকে ১৫ টি পাকা বৈদ্যুতিক খুঁটি বহন করার বৈধতা থাকলেও দূর্ঘটনা কবলিত ট্রাকে খুঁটি ছিল ৪২টি। অর্থাৎ প্রায় তিনগুন বেশী এবং এর সাথে যোগ হয়েছে ট্রাক চালকের অদক্ষতার। স্থানীয়রা এর সাথে যোগ করেছেন ভিন্ন কথা। তারা বলছেন অতিরিক্ত পণ্য বোঝাই, দুর্বল পন্টুন ও গ্যাংওয়ে ছিল অনেক পূরাণো এবং ঝুঁকিপূর্ণ, যার কারণে ওই দূর্ঘটনা ঘটেছে। বিভিন্ন জনের বিভিন্ন মত থাকলেও সাধারণ মানুষের মাঝে প্রশ্ন জেগেছে অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক কেন ফেরীতে উঠতে দেয়া হল ? কেন টোল আদায়কারীরা বাঁধা প্রদান করেননি ? ফেরী কর্তৃপক্ষ কি করছিলেন ইত্যাদি। এ ব্যাপারে টোল আদায়কারী খোকন বলেন, ট্রাকে অতিরিক্ত লোডের বিষয়টি তিনি বুঝতে পারেননি। ফেরী সুপারভাইজার রফিকুল ইসলাম তিনি ফেরী ঘাটে ছিলেন না বলে কোন প্রশ্নের সদুত্তর দিতে পারেননি। ফেরী চালক মোঃ হানিফ বলেন ফেরী কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আমি কিছু করতে পারি না। তার মানে হল ফেরী কর্তৃপক্ষের অতিরিক্ত পণ্য বোঝাই যান পারাপারের বৈধতা দেয়া আছে ! গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফেরী বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আজম শেখসহ বিভিন্ন কর্মকর্তাগণ।

 

সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদ খানএবং ফেরী বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আজম শেখ যৌথ বিবৃতিতে বলেন, এ দূর্ঘটনার দায় ট্রাক চালককে নিতে হবে। এ ব্যাপারে ট্রাক চালকের বিরুদ্ধে সড়ক ও জনপদ এবং ফেরী বিভাগের সমন্বয়ে যৌথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে পারাপার চালু করার জন্য দূর্ঘটনা কবলিত ট্রাক, পন্টুন এবং গ্যাংওয়ে উদ্ধারসহ দ্রæত বিকল্প ব্যবস্থা গ্রহণের কাজ চলছে বলে তারা এ প্রতিনিধিকে জানান।

 

এ দূর্ঘটনা এমনই এক সময় হল যখন ২১জানুয়ারী মীরগঞ্জের দুপারের নতুন পণ্টুন এবং গ্যাংওয়ে স্থাপনের প্রস্তুতি চলছিল।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD