জোট ভুক্ত নির্বাচন নিয়ে সংশয়,চমক দেখাতে পারে সতন্ত্র প্রার্থী ! Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




জোট ভুক্ত নির্বাচন নিয়ে সংশয়,চমক দেখাতে পারে সতন্ত্র প্রার্থী !

জোট ভুক্ত নির্বাচন নিয়ে সংশয়,চমক দেখাতে পারে সতন্ত্র প্রার্থী !




বাবুগঞ্জ প্রতিনিধি:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে ইতিমধ্যেই ভোটের হাওয়া লেগেছে। প্রত্যাহ দিনভর এ আসনটিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা নিজেদের প্রার্থীতা জানান দিতে সভা-সমাবেশ ও মতবিনিময় সভার মধ্যে নিয়ে দিন পার করছে। নিয়মানুযী চলতি বছরের ডিসেম্বরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। যার তফসিল ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে অক্টোবরে। তাই সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল-৩ আসনে রীতিমত গণসংযোগে নেমে পড়েছেন ক্ষমতাসীন আওয়ামীলীগ, জাতীয় পার্টি, ওয়াকার্স পার্টির মনোনয়ন প্রত্যাশীরা, পিছিয়ে নেই সতন্ত্র প্রার্থীরাও।
ইতিমধ্যেই জনসাধারনের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ণ কর্মকান্ড তুলে ধরে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন সাবেক সচিব ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজ উদদীন আহমেদ ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক আলহাজ্ব মোঃ মিজানুর রহমান মিজান।
বিপরীতে থেমে নেই কেন্দ্রীয় যুব মৈত্রীর সহ-সভাপতি, বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক। তিনি বিগত দিনে নিরলস ভাবে বাবুগঞ্জ-মুলাদী আসনের মানুষের দুঃখ সুখে প্রতিনিয়তই সাধ্য মত নিজ ও সরকারী অর্থে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। কোন জনপ্রতিনিধি না হয়েও তিনি বাবুগঞ্জের কৃতি সন্তান সমাজ কল্যান মন্ত্রী রাশেদ খান মেননের সহযোগিতায় এ আসনটিতে যোগাযোগ ব্যবস্থার বিস্তার পরিবর্তন ঘটিয়েছেন। ব্যক্তিগত ও সরকারী ভাবে বরাদ্ধ দিয়েছেন বহু শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে। এক প্রশ্নের জবাবে আতিকুর রহমান বলেন ওয়াকার্স পার্টির দলীয় প্রার্থীকে মানতে নারাজ দলীয় নেতা কর্মীরা,জনগণ চাইলে আমি সতন্ত্রভাবে এ আসনটিতে প্রার্থী হিসেবে নির্বাচনে আসেবো।
অপরদিকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ৩ আসনের মাঠ চষে বেরাচ্ছেন বহু আগে থেকেই, ইতি মধ্যেই দুই উপজেলায় পার্টির একটি শক্ত মজবুত কমিটি গঠন শেষ করেছেন।
বিভিন্ন দলের সম্ভব্য প্রার্থীর প্রচারণার বিপরীত চিত্র বিএনপিতে। একাদশ সংসদ নির্বাচনে অংশ গ্রহনের প্রত্যাশা থাকলেও গণসংযোগের পরিবর্তে এখন দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তির লক্ষ্যে আন্দোলনের পাশাপাশি কৌশলে নির্বাচনী মাঠ গুছানোর কাজ চালিয়ে যাচ্ছেন বরিশাল-৩ বাবুগঞ্জ-মুলাদী আসনের বিএনপির সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা। একটি সুত্র নিশ্চিত করেছেন একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন চাইবেন, বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি বেগম সেলিমা রহমান, কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমতিরি সভাপতি অ্যাডভোকটে জয়নুল আবদেীন।
অপরদিকে বরিশাল-৩ বাবুগঞ্জ মুলাদী আসনের ওয়ার্কার্স পার্টির দলীয় প্রার্থী ঘোষনা করেছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা ওয়াকার্স পার্টির সম্পাদক এ্যাড. শেখ মোঃ টিপু সুলতানকে। কিন্তু সাংসদ টিপু সুলতানের বিরুদ্ধে বিগত দিনে টিআর,কাবিখা বন্টনে অনিয়ম,বিভিন্ন বিদ্যালয়ে নৈশ্য প্রহরী নিয়োগের মোটা অংকের ঘুষ বানিজ্যে অভিযোগ থাকায় নিজ দলীয় অধিকাংশ নেতা কর্মীরা দলীয় প্রার্থীতা ঘোষনা মানতে নারাজ। এ দিকে জোটভূক্ত নির্বচন হলে এ আসনটিতে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাংসদ গোলাম কিবরিয়া টিপুকে ছাড় দিতে পারে এমন কথাও উড়িয়ে দিচ্ছেন না শীর্ষ রাজনৈতিরা। তবে এই আসনটির আওয়ামীলীগ নেতা কর্মীদের একটাই ঘোষনা নৌকার সঠিক মাঝি না হলে কঠোর আন্দোলন করবেন তারা, তারা চান আওয়ামীলীগের একজন সৎ ও যোগ্য প্রার্থীকে দলীয় মনোনয়ন দিবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ। ক্ষমতাসীন মহাজোট থেকে এবার এই আসনে আওয়ামী লীগের প্রার্থী প্রত্যাশা করছনে দলের নেতাকর্মীরা । ১৯৭৫ পরবর্তী এ আসনরে আওয়ামী লীগরে কোনো প্রার্থী বিজয় লাভ করতে পারেনি। এই ইতিহাস মুছে দিতে ক্লিন ইমেজের নৌকার প্রার্থীর প্রতি সমর্থন দিচ্ছে নেতাকর্মীরা। তবে শীর্ষ রাজনৈতিক নেতারা মনে করেন এ আসনটিতে মহাজোটের একাধিক সম্ভাব্য প্রার্থী থাকায় হয়তো জোট ভুক্ত নির্বাচন নাও হতে পারে।
অন্যান্য দলের মধ্যে ইসলামি আন্দোলন বাংলাদশে থেকে প্রার্থী হতে পারে মুলাদী উপজেলা মুজাহদি কমিটির সাধারণ সম্পাদক মাস্টার মাহাবুব মানিক, চরলক্ষ্মীপুর ফাজলি মাদরাসার উপাধ্যক্ষ জেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারী মাওলানা সিরাজুল ইসলাম।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares