গৌরনদীতে দেশত্যাগের হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছে মনতোষ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




গৌরনদীতে দেশত্যাগের হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছে মনতোষ

গৌরনদীতে দেশত্যাগের হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছে মনতোষ




নিজস্ব প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সংগঠনকে নিয়ে কটুক্তির প্রতিবাদ করায় হিন্দু সম্প্রদায়ের এক নেতাকে দেশত্যাগের হুমকি প্রদর্শন করা হয়েছে। কতিপয় প্রভাবশালীর অব্যাহত হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছেন মনতোষ দাস (৪৫) নামের ওই আওয়ামী লীগ কর্মী। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেও কোন সুফল মেলেনি। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার নলচিড়া গ্রামের।

 

ওই গ্রামের মৃত নিমাই চন্দ্র দাসের পুত্র আওয়ামী লীগ কর্মী মনতোষ দাস জানান, একই গ্রামের জালাল মীরের পুত্র মাসুদ মীর কারনে অকারণে নলচিড়া বাজারে বসে আওয়ামী লীগ সংগঠন এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি প্রদীপ কুমার নাগকে নিয়ে বিভিন্ন ধরনের কটুক্তি করে। এ ঘটনার তিনি প্রতিবাদ করায় মাসুদ মীরের সাথে তার বাগ্বিতন্ডা হয়। ওই ঘটনার জেরধরে মাসুদ মীর তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ দেশত্যাগের হুমকি প্রদর্শন করেন। তারই ধারাবাহিকতায় গত ১০ জানুয়ারি মাসুদ মীরের ভাই উপজেলা স্বাস্থ্য সহকারী মাসুম মীর নলচিড়া বাজারে বসে পূর্ণরায় তাকে দেশত্যাগের হুমকি প্রদর্শন করে।

 

মনতোষ দাস আরও জানান, প্রথমপর্যায়ে মাসুদ মীরের অব্যাহত হুমকির মুখে ২০১৮ সালের ৫ অক্টোবর তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তৎকালীন সময় থানার এসআই মোঃ আলমগীর হোসেন অভিযোগের তদন্ত করে সত্যতা পেয়ে মাসুদ মীরকে শ্বাসিয়ে আসেন। থানায় অভিযোগ দেয়ায় ক্ষিপ্ত হয়ে মাসুদ মীর দ্বিতীয় দফায় ২০১৯ সালের ৭ আগস্ট মনতোষ দাসকে মারধরের জন্য নলচিড়া বাজারে বসে ধাওয়া করে।

 

এসময় তিনি (মনতোষ) দৌঁড়ে পালিয়ে হামলার হাত থেকে নিজেকে রক্ষা করেন। দ্বিতীয় দফার ঘটনায় মনতোষ দাস উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করলে তিনি (ইউএনও) বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য থানার ওসিকে নির্দেশ প্রদান করেন। ওই ঘটনায় রহস্যজনক কারণে থানা পুলিশ কোন ব্যবস্থাই গ্রহণ করেননি।

 

উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দেয়ার পর মাসুদ মীর আরও ক্ষিপ্ত হয়ে তাকে (মনতোষ) দেশত্যাগের জন্য হুমকি অব্যাহত রাখে। তার হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছেন মনতোষ। এরইমধ্যে দীর্ঘদিন পর গত ৯ জানুয়ারি তিনি (মনতোষ) নলচিড়া বাজারে আসলে মাসুদ ও তার লোকজনে তৃতীয় দফায় মনতোষের ওপর হামলা চালানোর উদ্দেশ্যে ধাওয়া করে। এ ঘটনায় ওইদিন বিকেলে তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার সকালে মাসুদের ভাই মাসুম মীর পূর্ণরায় মনতোষ দাসকে দেশত্যাগের হুমকি প্রদর্শন করেন।

হিন্দু সম্প্রদায়ের আওয়ামী লীগ কর্মী অসহায় মনতোষ দাস দেশত্যাগ ও হামলার হুমকি প্রদানকারী প্রভাবশালীদের হাত থেকে বাঁচার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

 

সর্বশেষ গত ৯ জানুয়ারি গৌরনদী মডেল থানায় মনতোষ দাসের দায়ের করা অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে তদন্তকারী অফিসার এসআই আসাদুজ্জামান খান বলেন, অভিযোগের তদন্ত করে অভিযুক্তর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD