গুঠিয়ায় পুলিশের সহায়তায় কৃষকের জমি দখল! Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




গুঠিয়ায় পুলিশের সহায়তায় কৃষকের জমি দখল!

গুঠিয়ায় পুলিশের সহায়তায় কৃষকের জমি দখল!




স্টাফ রিপোর্টার॥   উজিরপুর থানার গুঠিয়া ফারির এএসআই মনির ও বরিশাল মেট্রপলিটন কমিশনার অফিসের স্টোনো টাইপিষ্ট হুমায়ুন কবিরের সহায়তায় কৃষকের জমি দখলের অভিযোগ উঠেছে। জমিদখলের নেপথ্যে কাজ করেছেন স্থানীয় ইউপি সদস্য রাজ্জাক বলে জানাগেছে।

ঘটনাটি ঘটেছে জেলার উজিরপুর উপজেলার শঙ্করপুর গ্রামে। জানাযায়, ওই এলাকার মৃত কালু হাওলাদারের ছেলে কৃষক বজলুর রহমানের মায়ের নামে ক্রয়কত শঙ্করপুর মৌজার ১০৮ নং খতিয়ানের ৩৫৯ দাগের ভোগদখলীয় ৪ শতক জমি জোরপূর্বক দখল করে পাকা ভবণ নির্মান করে একই এলাকার শওকত আলীর পুত্রদ্বয় ভূমিদস্যু দুই ভাই জাহাঙ্গীর ও নাসির হাওলাদারসহ সহোযোগীরা। অর্থ ও পুলিশি সহায়তায় রাতারাতি ওই জমিতে টিনসেট পাকা ইমারত তৈরি করে বসবাস শুরু করেছে ভূমি দস্যুরা বলে অভিযোগ করেছে ভুক্তবোগীরা।

খোজ নিয়ে জানাযায়, গত তিনমাস পুলিশের কাছে ধর্না দিয়েও জমি ফেরত পাইনি বজলুর রহমান। ভুক্তভোগিরা অভিযোগ করে বলেন, ৩ মাস আগে ওই জমি দখল নেওয়ার সময় গুঠিায়া পুলিশ ফারিতে অভিযোগ করলে এসআই রফিকুল ইসলাম কাগজ পত্র দেখে কাজ বন্ধ করে দেয়। কিন্তু ১৪ই জুন ওই জমিতে পুনরায় ভবন নির্মান করতে যায় জাহাঙ্গীর ও নাসির। এসময় বাধা প্রদান করলে মিমাংশা করে দেওয়ার কথা বলে গুঠিয়া ফারির এএসআই মনির ভুক্তভোগী হাবিবুর রহমানসহ ৩ জনকে ফারিতে ডেকে নিয়ে ৫ ঘন্টা বসিয়ে রাখে ও ৩০ হাজার টাকা আদায় করে বলে অভিযোগ করেন তারা। এএস আই মনির এখন পর্যন্ত এ ব্যপারে ভুমিকা নিচ্ছে না।

বরিশাল মেট্রপলিটন কমিশনার অফিসের স্টোনো টাইপিষ্ট হুমায়ুন কবির জাহাঙ্গীর ও নাসির হাওলাদার এর আত্মীয় হওয়া প্রভাব খাটিয়ে হয়রানি করা হচ্ছে বলে জানিয়েছে ভুক্ত ভোগী।এএসআই মনির আনিত অভিযোগ মিথ্যা ও বানোয়াট আখ্যা দিয়ে বলেন, এ ব্যপারে আমি মৌখিক অভিযোগ পেয়েছিলাম। তবে অভিযোগকারিকে ফারিতে বসিয়ে রাখা বা টাকা আদায়ের ঘটনা ঘটেনি।ভুুক্তভোগী পরিবার উর্ধ্বতনদেও দৃষ্টি আকর্শন করে সঠিক বিচার দাবি করেছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD