কলাপাড়ায় মধুখালী গার্ডার ব্রিজের কাজ বর্ধিত সময়ে শেষ হওয়া অনিশ্চিত Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কলাপাড়ায় মধুখালী গার্ডার ব্রিজের কাজ বর্ধিত সময়ে শেষ হওয়া অনিশ্চিত

কলাপাড়ায় মধুখালী গার্ডার ব্রিজের কাজ বর্ধিত সময়ে শেষ হওয়া অনিশ্চিত

।। ১০ গ্রামের মানুষ দূর্ভোগে




তানজিল জামান জয়,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের মধুখালী শাখা নদীতে নির্মানাধীন গার্ডার ব্রিজের কাজ ফের ৬-৭ দিন আগে শুরু হয়েছে। ’২১ সালের অধিকাংশ সময় এ ব্রিজের কাজ বন্ধ ছিল।

 

ব্রিজটির কার্যাদেশ দেয়া হয় ২০১৯ সালে। শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের ডিসেম্বরে। এরই মধ্যে দুই দফা সময় বৃদ্ধি করা হয়েছে। এটির কাজ এ বছর ডিসেম্বরে শেষ হওয়ার নির্দেশনা রয়েছে। প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয় ৪৫ মিটার দীর্ঘ এই ব্রিজের নির্মাণ কাজ সম্পন্ন না হওয়ায় মিঠাগঞ্জের মানুষ চরম দূর্ভোগে পড়েছেন।

 

পূর্বমধুখালী আর পশ্চিম মধুখালীসহ আশপাশের দশ গ্রামের মানুষের ভোগান্তির শেষ নেই। সবচেয়ে বেশি বিপদে পড়েছে শিশু ও বয়োবৃদ্ধ মানুষ। স্কুলগামী শত শত শিশুরা ঝুঁকি নিয়ে কাঠের পাটাতন দিয়ে চলাচল করছে এ পথে।

 

নিত্যকার এ দূর্ভোগ নিয়ে মানুষের দুশ্চিন্তার শেষ নেই। ওখানকার যোগাযোগের আয়রণ ব্রিজটি ২০২০ সালের ১১ ফেব্রুয়ারি সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়ে গেছে। তখন এক কৃষক আনেচ প্যাদা মারা যায়। আহত হয় আরও চারজন। এরপরে অস্থায়ী ভিত্তিতে কাঠের পাটাতনের একটি নড়বড়ে সেতু দিয়ে হেঁেট চলাচল করছে মানুষ। তাও এখন জীর্ণদশায়, ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে। যানবাহন চলাচল বন্ধ দেড় বছর।

 

দুইদিন আগে ঘটনাস্থলে গেলে চার/পাঁচজন লেবার রড বাঁধার কাজ করতে দেখা গেছে। স্থানীয়রা জানান, মাত্র সাত দিন আগে ফের কোনমতে ব্রিজের কাজ শুরু করেছে। দীর্ঘদিন, মাসের পর মাস ব্রিজটির কাজ সম্পুর্ণভাবে বন্ধ ছিল।

 

 

এলজিইডি কলাপাড়ার উপজেলা প্রকৌশলী মোঃ মহর আলী জানান, লার্জ ব্রিজ কনস্ট্রাকশন (এলভিসি) প্রকল্পের আওতায় এই ব্রিজটির কাজ ঢিমেতালে চলছে। গার্ডার বসানো হয়েছে। স্লাপ ও এপ্রোচ এখনও বাকি আছে। ঠিকাদারকে কয়েক দফা চিঠি দিয়েছেন বলেও জানান এ প্রকৌশলী।

 

এখন কবে নাগাদ এ কাজটি প্রকৃত অর্থে সম্পন্ন হবে তা এই দফতরও নিশ্চিত করতে পারেনি। ফলে মানুষের দূর্ভোগ ক্রমশ বাড়ছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD