কলাপাড়ায় ডালবুগঞ্জ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কলাপাড়ায় ডালবুগঞ্জ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

কলাপাড়ায় ডালবুগঞ্জ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ




তানজিল জামান জয়,কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা।। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম সিকদারের বিরুদ্ধে বিভিন্ন ভাতা, ভিজিডি, প্রতিবন্ধী কার্ড জেলেদের বিশেষ বিজিএফসহ সরকারের দারিদ্র্য বিমোচন কর্মসূচির সুবিধাভোগীর কাছ থেকে অর্থ আদায়সহ সরকারি সব সুযোগ-সুবিধা প্রদানে উৎকোচ গ্রহণের অভিযোগ দেন সংরক্ষিত মহিলা মেম্বার শাহানারা বেগম শানু।
অভিযোগ ও সরকারি অনুদান প্রদানে নানা অনিয়ম তুলে লিখিত ভাবে জানান, ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার তার বাড়ির কাজের ঝি মোসাম্মৎ খুকুমনি ওরফে আয়েশা খাতুনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে তার নামে মাতৃত্বকালীন ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ভিজিডি,ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডগুলোতে প্রতিবন্ধী কার্ড, টিউবওয়েল স্থাপনসহ সরকারের সামাজিক নিরাপত্তার আওতায় অনুদানের সুযোগ করে দিতে সংশ্লিষ্ট হতদরিদ্রদের কাছ থেকে উৎকোচ নিয়েছেন।

এছাড়া অর্থের বিনিময়ে নিয়মবহির্ভূতভাবে এ জনপ্রতিনিধিরা বেশকিছু বিত্ত্ববানদের এ সুযোগ করে দিয়েছেন। ডালবুগঞ্জ ইউনিয়নের বাসিন্দা কামরুজ্জামান টুকু জানান, তার আর্থিক অনটনে সংসার চালাতে হয়। আমি তার পরও চেয়ারম্যানকে ৩০ কেজি চালের নামের জন্য তিন হাজার টাকা। টাকা না দিলে চেয়াম্যান নাম দিবেন না। ডালবুগঞ্জ ইউনিয়নের মিজানুর রহমান,জাকির হোসেন বলেন, সরকার গরিব-দুঃখীদের নিরাপত্তার জন্য আর্থিক অনুদানের ব্যবস্থা করে দিয়েছে। চেয়ারম্যান সরকারের এ আর্থিক সুবিধা করে দেয়ার নামে আমাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। ডালবুগঞ্জ ইউপি মহিলা মেম্বার শাহানারা বেগম শানু বলেন, বর্তমানে চেয়ারম্যান তার বাহিনী লেলিয়ে ২১ মার্চ তাকে লাঞ্ছিত করেছে। এঘটনায় মামলা করি। এতে ক্ষিপ্ত হয়ে ৩ এপ্রিল চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী লেলিয়ে মাছের ঘের পুকুরের মাছ চুরি করে নেয়। ১৫০টি আকাশমনি গাছ ও চারা কেটে নিয়ে গেছে। এমনকি বাড়িঘরে যেতে পারছেন না। গোটা পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীন হয়ে পড়েছেন। মহিলা মেম্বার নিজেসহ তার গোটা পরিবারের নিরাপত্তা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার জানান, নিজের অপরাধ আড়াল করতে মিথ্যা বানোয়াট অভিযোগ উল্লেখ করে মহিলা মেম্বার অভিযোগ করেছেন। তবে উভয় পক্ষ ঘটনার তদন্ত দাবি করেছেন। বর্তমানে কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ও মহিলা মেম্বারের বিরোধ চরমে পৌছেছে। এনিয়ে এলাকায় চলছে বিভিন্নমুখী আলোচনা-সমালোচনা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD