কলাপাড়ায় কাঠেরপুল ভেঙ্গে তিন ইউনিয়নের যোগাযোগ বিছিন্ন Latest Update News of Bangladesh

রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কলাপাড়ায় কাঠেরপুল ভেঙ্গে তিন ইউনিয়নের যোগাযোগ বিছিন্ন

কলাপাড়ায় কাঠেরপুল ভেঙ্গে তিন ইউনিয়নের যোগাযোগ বিছিন্ন

কলাপাড়ায় কাঠেরপুল ভেঙ্গে তিন ইউনিয়নের যোগাযোগ বিছিন্ন




কলাপাড়া প্রতিনিধি॥  পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ডালবুগঞ্জ ও মিঠাগঞ্জ দু’ইউনিয়নের চরপাড়া পয়েন্টে ভাড়ানির খালের উপর নির্মিত কাঠের পুলটি ট্রলারের ধাক্কায় সোমবার দিন বিকেলে ভেঙ্গে ধুমরে মুচড়ে পড়ে যায়। এতে দুর্ভোগে পড়েছে ডালবুগঞ্জ,মিঠাগঞ্জ ও মহিপুর ইউনিয়নের প্রায় ১০হাজার মানুষ চলাচল করে এবং ওই কাঠের পুল সংলগ্ন রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পুল দিয়ে স্কুলে যাতায়াত করে। কাঠের পুল ভেঙ্গে যাওয়ার ফলে ঝুঁকি নিয়ে ছোট্র ডিঙি নৌকায় এপার থেকে ওপারে যাচ্ছে কোমলমতি শিশু,নারী,বয়োবৃদ্ধসহ হাজারো মানুষ। জরুরি চিকিৎসা নিতে ও ক্ষেতের উৎপাদিত ফষল বিক্রি করতে যেতেও দুর্ভোগে পড়তে হচ্ছে স্থানীয়দের। রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীর আসা যাওয়ার জন্য কাঠের পুলটি ব্যবহার করতে হয়।

 

কলাপাড়ায় কাঠেরপুল ভেঙ্গে তিন ইউনিয়নের যোগাযোগ বিছিন্ন
সম্পতি সরেজমিন স্থানীয় সুত্রে জানা গেছে, গত ৬ জুলাই সোমবার দিন বিকেলে একটি ইঞ্জিন চালিত ট্রলারের ধাক্কায় কাঠেরপুলটি ধুমরে মুচড়ে খালে পড়ে যায়। ঘটনার সময় কাঠের পুলে মানুষ না থাকায় কোনো হতাহতের ঘটনা না ঘটলে ও এখন কাঠের পুলটি মৃত্যুকুপে পরিনত হয়েছে। স্কুল – কলেজ খুললে শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে খেয়া পার হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছে অভিভাবকেরা।

 

এমন ভাবে ভেঙ্গে পরে যায় যা সংস্কার করা সম্ভব নয়। ডালবুগঞ্জ, মিঠাগঞ্জ ও মহিপুর এই তিন ইউনিয়নের প্রতিদিন প্রায় ১০হাজার মানুষ কাঠের পুল দিয়ে চলাচল করে। ভাড়ানির খাল সংলগ্ন রসুলপুর গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এই কাঠের পুল দিয়ে শিশু শিক্ষার্থীরা স্কুলে যাওয়া আসা করে। ব্রীজটি ভেঙ্গে পড়ায় যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। চরম দূর্ভোগে তিন ইউনিয়নের মানুষ।

 

স্থানীয় মিজানুর রহমান বাচ্চু জানান, কাঠের পুলটি ভেঙ্গে যাওয়ার ফলে এ পথে চলাচলকারী ৩ ইউনিয়নের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। তার দাবি ভাড়ানির খালের উপর স্থায়ী ভাবে একটি গার্ডার ব্রীজ নির্মাণ করা খুবই প্রয়োজন। তাই তিনি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সূ-দৃষ্টি কামনা করছেন।

 

ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম সিকদার বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি বলছি। রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র /ছাত্রী পারাপার হয় এই কাঠের পুল দিয়ে। এছাড়া ডালবুগঞ্জ ও মিঠাগঞ্জ ও মহিপুর এ তিন ইউনিয়নের শতশত জনগণ আসা যাওয়া করে। তাই এখানে একটি গার্ডার ব্রীজ প্রয়োজন।

 

এ ব্যাপারে কলাপাড়া স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.মোহর আলী জানান, ১৯টি আয়রন ব্রীজের চরম বেহাল অবস্থা অধিকাংশ আয়রন ব্রীজের স্ট্রাকচার ভেঙ্গে গেছে ওই স্থানে গার্ডার ব্রীজ নির্মান করা হবে। আর উপজেলার ডালবুগঞ্জ ও মিঠাগঞ্জ দু’ইউনিয়নের চরপাড়া পয়েন্টে ভাড়ানির খালের উপর নির্মিত কাঠের পুলটি জায়গায় কিছু দিনের মধ্যে গার্ডার ব্রীজের তালিকা পাঠানো হবে।

 

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক জানান, আমি ঘটনাটি শুনেছি ওখানে এলজিইডি অথবা পি আই অফিসের মাধ্যমে স্থায়ীভাবে ব্রীজের ব্যবস্থা করতে হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD