ঈদ উপলক্ষে নগরীতে র‌্যাবের নিরাপত্তা জোরদার, জনমনে স্বস্তি Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ঈদ উপলক্ষে নগরীতে র‌্যাবের নিরাপত্তা জোরদার, জনমনে স্বস্তি

ঈদ উপলক্ষে নগরীতে র‌্যাবের নিরাপত্তা জোরদার, জনমনে স্বস্তি




নিজস্ব প্রতিবেদক॥ আসন্ন ঈদুল ফিরত উপলক্ষে বরিশাল নগরীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) পক্ষ থেকে নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

বিশেষ করে উৎসবের বাকি এক সপ্তাহ থাকলেও এই বাহিনী অনেকটা আগেভাগেই মাঠে নেমেছে। নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল¬াবাদ, রুপাতলী ও কেন্দ্রীয় নৌবন্দরে নির্মাণ করা হয়েছে অস্থায়ী ক্যাম্প। এছাড়া মহল¬া বিশেষ র‌্যারের বেশ কয়েকটি টিমকে টহল দিচ্ছে। পাশাপাশি জনগুরুত্বপূর্ণ এলাকায় সাদাপোশাকে র‌্যাব সদস্যরা নিয়োজিত থাকতে দেখা গেছে। ঈদের আগে ও পরে কর্মফেরত ও কর্মস্থলে ছুটে যাওয়া মানুষের হয়রানিসহ নানা অপরাধমূলক কর্মকান্ড রোধে ইতিমধ্যে কাজ শুরু করছে বাহিনীটি।

একইভাবে বরিশাল বিভাগের প্রতিটি জেলা শহরেরও র‌্যাবের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর বাইরে বরিশাল র‌্যাবের আওতাধীন মাদারীপুর ও ফরিদপুর জেলা শহরেও নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।’ র‌্যাব-৮ অফিস সূত্র জানিয়েছে, ঈদ উৎসবকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের নিরাপত্তা দিতে বরিশাল নগরীতে তাদের অন্তত ১০টির বেশি টিম কাজ করছে। এছাড়া শহরের নথুল¬াবাদ বাস টার্মিনালে একটি, রুপাতলীতে একটি ও নৌবন্দর এলাকায় একটি করে অস্থায়ী ক্যাম্প করা হয়েছে।

প্রতিটি ক্যাম্পে কন্ট্রোলরুমের পাশাপাশি দূর দূরান্ত থেকে যাত্রীদের মেডিকেল সুবিধা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’ এই তথ্য নিশ্চিত করে বরিশাল র‌্যাবের উপ-পরিচালক মেজর সজিবুল ইসলাম জানিয়েছেন, বরিশালসহ তাদের আওতাধীন এলাকায় ১১টি টহল টিম কাজ করছেন। শহরে তিনটি ক্যাম্প স্থাপনের পাশাপাশি সাদাপোশকে নিয়োজিত রয়েছে একাধিক টিম। যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সর্বদা সতর্ক থাকছেন সদস্যরা।

ফলে এক কথায় বলা চলে সার্বিকভাবে তাদের পক্ষ থেকে ঈদ উপলক্ষে এক ধরনের কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এছাড়াও সন্দেহভাজন ও কোন প্রকার বিশৃঙ্খলাকারীকে দেখা মাত্রই র‌্যাবকে অবগত করার জন্য অনুরোধ জানানো হয়েছে। জনসাধারনের জানমালের রক্ষা এবং যে কোন ধরনের নাশকতামূলক বা দেশবিরোধী কার্যক্রম কঠোর হস্তে দমনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD